প্রাক্তন স্ত্রী অ্যাম্বার হার্ডের তোলা পারিবারিক নির্যাতনের অভিযোগের জেরে গত বছর একাধিক আইনি জটিলতার সম্মুখীন হয়েছিলেন জনি ডেপ। লম্বা একটা সময় আদালতেও কাটিয়েছেন অভিনেতা। প্রশ্নের মুখে পড়ে গিয়েছিল হলিউডে তার ভবিষ্যৎও।

অবশেষে যদিও সেই মামলা জিতেছেন জনি ডেপ। ফিরেছেন নিজের স্বাভাবিক জীবনযাপনে। ফিরেছেন অভিনয়ে। আইনি ঝামেলা কাটিয়ে চলতি বছর কান চলচ্চিত্র উৎসবে প্রত্যাবর্তন করেছেন জনি।

৭৬তম কান চলচ্চিত্র উৎসবের সূচনা হলো তারই ছবির প্রদর্শনের মাধ্যমে। ‘জেন ডু ব্যারি’ ছবিতে জনির অভিনয়ে মুগ্ধ দর্শক ও সমালোচক। উঠে দাঁড়িয়ে ৭ মিনিট ধরে করতালির মাধ্যমে তারকাকে সম্মান জানালেন তারা। দর্শকের এই ভালবাসা পেয়ে আপ্লুত অভিনেতা।

এই সম্মান পেয়ে প্রেক্ষাগৃহে বসেই কেঁদে ফেললেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ল জনির সেই আবেগঘন মুহূর্তের ভিডিও। ভাইরাল হওয়া ওই ভিডিওতে মন্তব্য করেছেন অভিনেতার অসংখ্য অনুরাগী। নিজেদের প্রিয় তারকাকে ফের পর্দায় দেখে মুগ্ধ তারাও।

‘জেন ডু ব্যারি’ ছবিতে রাজা লুই হিসেবে অভিনয় করে প্রশংসা পেয়েছেন জনি। জানা গেছে, দীর্ঘ দিন পর পরিচালনায় হাত দিচ্ছেন তিনি। তৈরি করছেন ইটালিয়ান শিল্পী আমেদিও মোদিগিলানির জীবনীচিত্র। আর তার নাম দিয়েছেন ‘মোদি’।