বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হচ্ছে বিশ্বমানের কার্ডিয়াক সেন্টার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ও নির্দেশনানুযায়ী ৫০০ শয্যার এ ‘ইনিস্টিটিউট অব কার্ডিওভাস্কুলার সাইন্স অ্যান্ড রিসার্চ’ সেন্টার প্রতিষ্ঠিত হবে।

রোববার (১৭ এপ্রিল) দুপুরে এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ জানান, বিশ্ববিদ্যালয়ের ডি ব্লকের এক থেকে ছয় তলা পর্যন্ত (৫ম তলা ব্যতীত) কাডির্য়াক সেন্টার প্রতিষ্ঠার পরিকল্পনা রয়েছে। বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসনের পক্ষ থেকে এ বিষয়ে যত দ্রুত সম্ভব সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি জানান, বিশ্ববিদ্যালয়ে বিদ্যামান থোরাসিক সার্জারি, প্লাস্টিক সার্জারি, ভাস্কুলার সার্জারি ইত্যাদির সার্বিক উন্নয়নে যথাযথ ব্যবস্থাও নেওয়া হবে।

হৃদরোগ বিভাগের অধ্যাপক ডা. এসএম মোস্তফা জামানের সঞ্চালনায় ও হৃদরোগ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. একে এম ফজলুর রহমান সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (গবেষণা ও উন্নয়ন) ও শিশু কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. জাহিদ হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, কার্ডিয়াক সার্জারি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোস্তাফিজুর রহমান রতন, ভাস্কুলার সার্জারি বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ডা. মো. সাইফ উল্লাহ খান প্রমুখ বক্তব্য রাখেন।

টিআই/এসএম