বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ওয়েবসাইট উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত কো-অরডেনেটিং সভায় এ ওয়েবসাইট উদ্বোধন করেন সংগঠনের আহ্বায়ক বিএসএমএমইউয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

এখন থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ওয়েবসাইটে তথ্য পূরণ করে প্রাথমিকভাবে আবেদন করা যাবে।

এই প্রসঙ্গে উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন ২৪ বছর আগে হওয়া উচিত ছিল। তবে দেরিতে হলেও অ্যালামনাই অ্যাসোসিয়েশন প্রতিষ্ঠিত হওয়ায় সকলকেই ধন্যবাদ দিতে হয়।

তিনি বলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মূল উদ্দেশ্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে পাস করা উচ্চ ডিগ্রিপ্রাপ্তদের একত্রে করে দেশ ও জাতিকে আরও সেবা দেওয়া। পাশাপাশি সংগঠনের সদস্যদের পেশাগত মানোন্নয়ন ও দক্ষতা বৃদ্ধির জন্য গবেষণালব্ধ প্রশিক্ষণের মাধ্যমে চিকিৎসক হিসেবে সুপ্রতিষ্ঠা করা।

সভাটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সদস্য সচিব সহযোগী অধ্যাপক ডা. মো. শহীদুল্লাহ সবুজ।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ডেন্টাল অনুষদের ডিন অধ্যাপক ডা. মোহাম্মদ আলী আসগর মোড়ল, বেসিক সাইন্স এন্ড প্যারা-ক্লিনিক্যাল অনুষদের ডিন অধ্যাপক ডা. শিরিন তরফদার, ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজের ভারপ্রাপ্ত প্রিন্সিপাল অধ্যাপক ডা. মীজানুর রহমান কল্লোল, সহকারী প্রক্টর সহযোগী অধ্যাপক ডা. ফারুক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন ।

টিআই/এসকেডি