বিশ্ব ডায়াবেটিস দিবস উপলক্ষে রাজধানীর উত্তরায় সচেতনতামূলক উন্মুক্ত সেমিনার ও র‍্যালির আয়োজন করা হয়েছে। এই আয়োজনে ডায়াবেটিস নিরাময়ে ইয়োগাসহ বিভিন্ন স্বাস্থ্যবিষয়ক পরামর্শ দেওয়া হয়।

সোমবার (১৪ নভেম্বর) উত্তরার ৪ নম্বর সেক্টর পার্কে ‘নিয়মিত ইয়োগা করি, ডায়াবেটিস মুক্ত জীবন গড়ি’ এই স্লোগানকে সামনে রেখে সেমিনার ও র‌্যালির আয়োজন করা হয়। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিপা গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ও বিজিএমইএ পরিচালক মো. খসরু চৌধুরী। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরা কল্যাণ সমিতি সেক্টর-৪ এর সভাপতি মেজর (অব:) আনিসুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উত্তরা কল্যাণ সমিতি সেক্টর-৪ এর  সিনিয়র সহ-সভাপতি মো. হারুন অর রশিদ। প্রধান আলোচক ছিলেন কোয়ান্টাম ফাউন্ডেশনের চিফ ইয়োগা ইন্সট্রাক্টর আহমেদ শরীফ।

প্রধান আলোচক হিসেবে আহমেদ শরীফ বলেন, ডায়াবেটিস নিয়ন্ত্রণ ও নিরাময় সম্পর্কে জানতে আজকে আমরা একত্রিত হয়েছি। নিয়মিত স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সচেতন হলে ডায়াবেটিস নিয়ন্ত্রণ করা সম্ভব।

অনুষ্ঠান সঞ্চালনা করেন উত্তরা ইয়োগা সোসাইটি ও উত্তরা ইয়োগা সেন্টারের পরিচালক আবু শাহাদাত জাহিদ।

অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিল উত্তরা কল্যাণ সমিতি সেক্টর-৪। অনুষ্ঠান আয়োজনে ছিল উত্তরা ইয়োগা সোসাইটি ও বন্ধন সোসাইটি। এছাড়া সহযোগী পৃষ্ঠপোষক হিসেবে ছিল কে আর এস এস গ্রুপ। মিডিয়া পার্টনার হিসেবে ছিল ঢাকা পোস্ট, দৈনিক আমাদের সময়, ভয়েজ অব বাংলা ও নাগরিক টিভি।

কেএ