কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন ডা. মো. হেলাল উদ্দিন। এর আগে তিনি কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক হিসেবে কর্মরত ছিলেন।

সোমবার (৬ ফেব্রুয়ারি) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের (পার-২ শাখা) সিনিয়র সহকারী সচিব মো. আলমগীর কবীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস (স্বাস্থ্য) ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের কর্মকর্তা ডা. মো. হেলাল উদ্দিনকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল, কিশোরগঞ্জের পরিচালক হিসেবে বদলি/পদায়ন করা হলো। বদলি/পদায়ন করা এই কর্মকর্তা আগামী তিন কর্মদিবসের মধ্যে বদলিকৃত কর্মস্থলে যোগদান করবেন। অন্যথায় ৪র্থ কর্মদিবসে বর্তমান কর্মস্থল থেকে তাৎক্ষণিক অব্যাহতি বলে গণ্য হবেন।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, অবমুক্তির সময় তিনি বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র গ্রহণ করবেন এবং এইচআরএম ডাটাবেজ থেকে মুভ আউট হবেন এবং যোগদানের পর ন্যস্তকৃত বিভাগে/কর্মস্থলে যুক্ত হবেন।

অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুলিপিটি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক, পরিচালক (প্রশাসন/এমআইএস), বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রীর একান্ত সচিবসহ সংশ্লিষ্টদের কাছে পাঠানো হলো।

ডা. হেলাল উদ্দিন ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে (এম-২১ ব্যাচ) এমবিবিএস পাস করেন। এরপর তিনি ১৭তম বিসিএসে স্বাস্থ্য ক্যাডারে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যোগদান করেন। পরে হোসেনপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার, স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক, নরসিংদী জেলা সিভিল সার্জন হিসেবে দায়িত্ব পালন করেন। পরে আবারও তিনি স্বাস্থ্য অধিদপ্তরের উপ-পরিচালক (সিডিসি) এবং শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেন।

ডা. হেলালের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার গফরগাঁও থানার রৌহা এলাকায়।

টিআই/এসএসএইচ/