বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সিনিয়র সিটিজেন ও বীর মুক্তিযোদ্ধাদের মতো বহির্বিভাগে সেবা পেতে গর্ভবতী মায়েদের সিরিয়ালে দাঁড়ানো লাগবে না বলে ঘোষণা দিয়েছেন উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

তিনি বলেন, এখানে প্রসূতি মায়েদের অগ্রাধিকার ভিত্তিতে সেবা প্রদানের উদ্যোগ নেওয়া হয়েছে।

বুধবার (২২ মার্চ) বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ ইনফরমেটিকস বিভাগে অনুষ্ঠিত দুই দিনব্যাপী 'থিংকিং কোয়ালিটেটিভলি ফান্ডামেন্টালস অব কোয়ালিটেটিভ অ্যান্ড ইথ্নোগ্রাফিক রিসার্চ’ শীর্ষক কর্মশালায় তিনি এ ঘোষণা দেন।

উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষা, সেবা ও গবেষণায় আরও মানোন্নয়নের জন্য আমি ও বর্তমান প্রশাসন সবার মতামত গুরুতরভাবে গ্রহণ করি। সকলে লিখিত পরামর্শ, অভিযোগ ও অনুযোগ আমাকে দেবেন। আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করব।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় মানুষের সেবায় কাজ করছে। এই বিশ্ববিদ্যালয় সবার। আর সবার সহযোগিতা পেলে এখানকার সেবার মানোন্নয়ন সম্ভব। একার পক্ষে কোনও উন্নয়ন সম্ভব না।

এসময় যুক্তরাজ্যের সাসেক্স বিশ্ববিদ্যালয়ের গ্লোবাল হেল্থ অ্যান্ড ইনফেকশন বিভাগের অধ্যাপক শাহাদুজ জামানসহ পাবলিক হেলথ ইনফরমেট্রিকস বিভাগের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

টিআই/এমজে