বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আগামী ৩ ও ৪ মে দুই দিনব্যাপী মুখমণ্ডলের জন্মগত বিকৃতি, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীদের বিনামূল্যে অস্ত্রোপচার অনুষ্ঠিত হবে। এই লক্ষ্যে আগামী ২৯ ও ৩০ এপ্রিল হাসপাতালটিতে রোগী বাছাই করা হবে বলেও জানা গেছে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দ্বিতীয় পুত্র শহীদ শেখ জামালের ৬৯তম জন্মদিবস উপলক্ষে বিএসএমএমইউয়ের প্লাস্টিক সার্জারি ইউনিটের উদ্যোগে এ অস্ত্রোপচার করা হবে।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিনামূল্যে প্লাস্টিক সার্জারি ৪র্থ ক্যাম্পটির সার্বিক তত্ত্বাবধান করছেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। এই কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে আগামী ২৯ ও ৩০ এপ্রিল রোগী বাছাই করা হবে।

এই বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহাম্মদ হাফিজুর রহমান জানান, সেবা গ্রহণে ইচ্ছুক রোগীদের আগামী ২৯ ও ৩০ এপ্রিল (২ দিন) বহির্বিভাগ ভবন ২ এর কক্ষ নং ২০৬ এ সকাল ৮টা থেকে দুপুর ২টা পর্যন্ত যোগাযোগ করার অনুরোধ করা হচ্ছে।

এর আগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে প্লাস্টিক সার্জারি ইউনিটের উদ্যোগে গত বছরের ১৭ ও ১৮ ডিসেম্বর ‘জন্মগত মুখমণ্ডলের বিকৃতি, ঠোঁট কাটা ও তালু কাটা রোগীর বিনামূল্যে অস্ত্রোপচার অনুষ্ঠিত হয়, যা ছিল শেখ জামাল ফ্রি প্লাস্টিক সার্জারির ৩য় ক্যাম্প।

টিআই/এনএফ