আন্তর্জাতিক উদরাময় গবেষণা কেন্দ্র বাংলাদেশের (আইসিডিডিআর,বি) নাম ও লোগো ব্যবহার করে ১৪ হাজার ৫০০ টাকা বেতনে ‘ওয়ার্ড স্বাস্থ্যকর্মী’ পদে নিয়োগের নামে ভুয়া চাকরি বিজ্ঞপ্তির বিষয়ে সতর্কতা জারি করেছে প্রতিষ্ঠানটি। আইসিডিডিআর,বি বলছে, এমন কোনো ধরনের চাকরির বিজ্ঞপ্তি আইসিডিডিআর,বি প্রকাশ করেনি। সুতরাং এবিষয়ে সবাইকে সচেতন থাকতে হবে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) আইসিডিডিআর,বির অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশিত এক সতর্কীকরণ বিজ্ঞপ্তিতে এই সতর্কতার বিষয়ে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সম্প্রতি আমাদের চোখে একটি ভুয়া চাকরির বিজ্ঞপ্তি নজরে এসেছে। বিজ্ঞপ্তিটিতে দাবি করা হয়েছে আইসিডিডিআর,বি ওয়ার্ড স্বাস্থ্যকর্মী নিয়োগ করছে। আইসিডিডিআর,বি এই ধরনের কোনো চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেনি। আইসিডিডিআর,বির চাকরি সম্পর্কিত যেকোনো তথ্য শুধুমাত্র প্রতিষ্ঠানটির ওয়েবসাইটের ক্যারিয়ার পাতায় (career.icddrb.org) দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নিয়োগ প্রক্রিয়ার কোনো পর্যায়ে আইসিডিডিআর,বি কোনো ধরনের অর্থনৈতিক লেনদেন করে না। অর্থের বিনিময়ে আইসিডিডিআর,বির কোনো পর্যায়ের কোনো কর্মকর্তা বা কর্মচারী নিয়োগের কোনো সুযোগ নেই। 

এখানে চাকরি দেওয়ার নামে কেউ যদি অর্থ দাবি করেন, তাহলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে অবহিত করার জন্য অনুরোধ করা হলো।

টিআই/এমএ