করোনাভাইরাসে আক্রান্ত হয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আরেক বিশেষজ্ঞ চিকিৎসক। তিনি হলেন ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের চক্ষু বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ডা. মো. নজরুল ইসলাম (ইন্না লিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

রোববার (১১ জুলাই) সকালে রাজধানীর আসগর আলী হাসপাতালের আইসিইউতে (নিবিড় পরিচর্যা কেন্দ্রে) চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

অধ্যাপক ডা. নজরুল ইসলাম ছিলেন রাজশাহী মেডিকেল কলেজের ২১তম ব্যাচের শিক্ষার্থী। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে-মেয়ে, পরিবার-পরিজন, বন্ধু-বান্ধব, ছাত্র-ছাত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর।

অধ্যাপক ডা. নজরুল ইসলামের মৃত্যুতে গভীর দুঃখ ও শোক জানিয়েছে চিকিৎসকদের জাতীয় সংগঠন বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ)। সংগঠনের সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন ও মহাসচিব ডা. এহতেশামুল হক চৌধুরী এক বিবৃতিতে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

এদিকে বিশেষজ্ঞ এই চিকিৎসকের মৃত্যুতে শোক জানিয়েছে চিকিৎসকদের আরেক সংগঠন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি, রাইটস অ্যান্ড রেসপন্সিবিলিটিজ (এফডিএসআর)। শােকবার্তায় সংগঠনের মহাসচিব ডা. শেখ আব্দুল্লাহ আল মামুন বলেন, অধ্যাপক ডা. নজরুল ইসলামের মৃত্যুতে এফডিএসআর পরিবারের পক্ষ থেকে গভীর শােক ও দুঃখ প্রকাশ করছি। আমরা তার বিদেহী আত্মার মাগফিরাত প্রার্থনা করছি এবং তার শােকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

টিআই/জেডএস