ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আজও সারাদেশের বিভিন্ন হাসপাতালে তিন শতাধিক রোগী ভর্তি হয়েছেন। হাসপাতালে ভর্তি হওয়া অধিকাংশ রোগীই রাজধানী ঢাকার বাসিন্দা। এর আগে গতকালও (১৭ আগস্ট) সারাদেশে ৩২৯ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন। 

বুধবার (১৮ আগস্ট) বিকেলে সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

এতে বলা হয়েছে, দেশে গত ২৪ ঘণ্টায় (একদিনে) নতুন করে ৩০৬ জন ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এর মধ্যে রাজধানী ঢাকার বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে ২৭৩ জন এবং ঢাকার বাইরে নতুন করে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ৩৩ জন।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ১৯৩ জন। ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ১ হাজার ১১০ জনসহ অন্যান্য বিভাগে বর্তমানে রােগী ভর্তি আছেন ৮৩ জন।

প্রতিবেদনে বলা হয়, গত ১ জানুয়ারি থেকে আজ (১৮ আগস্ট) পর্যন্ত হাসপাতালে সর্বমােট রােগী ভর্তি হয়েছে ৬ হাজার ৯৫৬ জন। তাদের মধ্য থেকে একইসময়ে সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন পাঁচ হাজার ৭৩৩ জন রোগী। চলতি বছর এখন পর্যন্ত দেশে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে ৩০ জনের।

এর আগে গতকাল মঙ্গলবার (১৭ আগস্ট) সারাদেশে ৩২৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। এছাড়াও গত সোমবার ২২১ জন, রোববার ১৯৮ জন, শনিবার ২৫৭ জন, শুক্রবার ২১১ জন, বৃহস্পতিবার ২৪২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

টিআই/এসকেডি