রাজধানীর মুগদা মেডিকেল কলেজের অধ্যক্ষ হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ডা. আবুল বাশার মো. জামাল। তিনি সাবেক অধ্যক্ষ অধ্যাপক ডা. আহমেদুল কবীরের স্থলাভিষিক্ত হবেন।

সোমবার (৬ ডিসেম্বর) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা বিভাগের (পার-১ অধিশাখা) উপসচিব মল্লিকা খাতুন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জনানো হয়েছে।

এতে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বিসিএস স্বাস্থ্য ক্যাডার বা স্বাস্থ্য সার্ভিসের বর্ণিত কর্মকর্তাকে তার নামের পাশে বর্ণিত পদ ও কর্মস্থলে বদলি ও পদায়ন করা হয়েছে।

অধ্যক্ষ পদে পদায়ন পাওয়া অধ্যাপক ডা. আবুল বাশার মো. জামাল ঢাকা মেডিকেল কলেজের সার্জারি বিভাগের অধ্যাপক পদে কর্মরত ছিলেন। তকে অধ্যক্ষ ও সার্জারির অধ্যাপক হিসেবে মুগদা মেডিকেল কলেজে পদায়ন করা হয়েছে।

বদলি করা কর্মকর্তা অবমুক্তির সময় বর্তমান কর্মস্থল থেকে ছাড়পত্র গ্রহণ করবেন এবং এইচআরএম ডাটাবেজ থেকে মুভ আউট হবেন ও যোগদানের পর বদলি হওয়া কর্মস্থলে মুভ ইন হবেন। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

আদেশের অনুলিপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের যুগ্মসচিব, স্বাস্থ্য সেবা বিভাগের যুগ্মসচিক, স্বাস্থ্যমন্ত্রী ও সচিবের একন্ত সচিবসহ সংশ্লিষ্ট সবাইকে পাঠানো হয়েছে।

টিআই/জেডএস