ভারতে ফের বাড়ল পেট্রোল-ডিজেলের দাম। লিটার প্রতি পেট্রোলের দাম বেড়েছে ৮৪ পয়সা, ডিজেলের দামও লিটার প্রতি ৮১ পয়সা বেড়েছে। এই নিয়ে গত ১৬ দিনে মোট ১০ টাকা বাড়ল জ্বালানি তেলের দাম।

এদিকে জ্বালানি তেলের দাম বাড়ায় রাস্তা থেকে ধীরে ধীরে উধাও হচ্ছে বাস-ট্যাক্সি। নিজস্ব যানবাহন রয়েছে যাদের, তারাও সড়কে বেরুতে ভয় পাচ্ছেন। জ্বালানির জ্বালাতেই অতিষ্ঠ হয়ে উঠছেন সাধারণ মানুষ। 

১৩৭ দিন জ্বালানির দাম অপরিবর্তিত থাকার পর বর্তমানে ভারতে হু হু করে বাড়ছে পেট্রোল-ডিজেলের দাম। মার্চের শেষ দিক থেকে যে দাম বৃদ্ধি শুরু হয়েছিল, তা এখনও অব্যাহত রয়েছে। 

কোন শহরে কত বাড়ল তেলের দাম?

কলকাতা- ফের একবার জ্বালানির দাম বাড়ার কারণে লিটার প্রতি পেট্রোলের দাম পৌঁছেছে ১১৫ টাকা ১২ পয়সায়। ডিজেলের দামও ৮১ পয়সা বাড়ায় নতুন দাম হয়েছে ৯৯ টাকা ৮৩ পয়সা।

দিল্লি- দিল্লিতেও পেট্রোলের দাম ৮৪ পয়সা বেড়ে নতুন দাম হয়েছে ১০৫ টাকা ৪১ পয়সা। ডিজেলের দাম ৯৫ টাকা ৮৭ পয়সা থেকে বেড়ে ৯৬ টাকা ৬৭ পয়সায় পৌঁছেছে।

মুম্বাই- বাণিজ্যনগরী মুম্বাইতে পেট্রোল-ডিজেলের দাম অনেকটাই বেশি। বুধবার (৬ এপ্রিল) থেকে মুম্বাইয়ে লিটার প্রতি পেট্রোলের দাম হচ্ছে ১২০ টাকা ৫১ পয়সা। ডিজেলের দাম ৮৫ পয়সা বেড়ে নতুন দাম হয়েছে ১০৪ টাকা ৭৭ পয়সা।

সূত্র : টিভি৯বাংলা

জেডএস