রাশিয়ার মধ্যাঞ্চলীয় উলিয়ানভস্ক অঞ্চলের একটি কিন্ডারগার্টেনে বন্দুকধারীর গুলিতে অন্তত চারজনের প্রাণহানি ঘটেছে। পরে উলিয়ানভস্কের স্কুলের ওই হামলাকারীও আত্মহত্যা করেছেন। মঙ্গলবার আঞ্চলিক কর্তৃপক্ষ দেশটির সরকারি সংবাদ সংস্থা ইন্টারফ্যাক্সকে বন্দুকধারীর গুলিতে প্রাণহানির এই তথ্য জানিয়েছে।

আঞ্চলিক কর্তৃপক্ষের একজন প্রতিনিধি বলেছেন, আমরা গুলির ঘটনা নিশ্চিত করেছি এবং সেখানে চারজনের মরদেহ পাওয়া গেছে। অন্যদিকে, দেশটির আইনপ্রয়োগকারী সংস্থার একটি সূত্র বার্তা সংস্থা তাসকে বলেছে, হামলায় দুই শিশু নিহত হয়েছে।

উলিয়ানভস্ক অঞ্চলের তথ্য বিভাগের প্রধান দিমিত্রি কামাল এএফপিকে বলেছেন, প্রাথমিক তথ্য অনুযায়ী কিন্ডারগার্টেনে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে দুই শিশু, স্কুলের একজন শিক্ষক এবং হামলাকারী নিহত হয়েছেন।

হামলার বিষয়ে বিস্তারিত তথ্য সংগ্রহে তদন্তকারীরা ঘটনাস্থলে কাজ করছেন বলে জানিয়েছেন তিনি। গুলিতে নিহত শিশুদের বয়স এখনও জানা যায়নি। তবে তাদের বয়স ৩ থেকে ৬ বছরের মধ্যে, বলেছেন কামাল।

আইনপ্রয়োগকারী সংস্থার ওই সূত্র তাসকে বলেছে, ‘অভ্যন্তরীণ বিরোধের’ কারণে গুলির ঘটনাটি ঘটে থাকতে পারে। 

রাশিয়ার আইন প্রয়োগকারী সংস্থায় সূত্র আছে টেলিগ্রাম চ্যানেল বাজা’র। এই চ্যানেল বলছে, সকালে শিক্ষার্থীদের ঘুমের সময় একটি আইজেডএইচ-২৭ ডাবল ব্যারেল শটগান নিয়ে কিন্ডারগার্টেনে প্রবেশ করেছিলেন হামলাকারী। সেই সময় নিরাপত্তারক্ষীরা কর্তব্যরত ছিলেন না।

ওই অঞ্চলের সাবেক গভর্নর ও আইনপ্রণেতা সের্গেই মোরোজোভ বলেছেন, হামলায় তরুণ একজন শিক্ষক নিহত ও অপর একজন আহত হয়েছেন। এছাড়া যে দুই শিশু মারা গেছে, তাদের জন্ম ২০১৬ এবং ২০১৮ সালে বলে আরআইএ নভোস্তির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

মোরোজোভ বলেছেন, বন্দুকধারীও আত্মহত্যা করেছেন।

এসএস