হামলা এবং চুরির অভিযোগে সন্দেভাজন ছেলেকে গ্রেপ্তার করতে আসা পুলিশ কর্মকর্তাদের ওপর নির্মাণকাজে ব্যবহৃত মাটি খননের যন্ত্র (এক্সকেভেটর) দিয়ে হামলা করেছেন এক বাবা। সাধারণ গ্রেপ্তারের এই ঘটনায় সন্দেহভাজন ব্যক্তির বাবার এমন আক্রমণে হতবাক হয়েছেন মার্কিন যুক্তরাষ্ট্রের ভারমন্টের পুলিশ কর্মকর্তারা।

এই ঘটনার বিবরণ দিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেছে ভারমন্ট পুলিশ। এতে বলা হয়েছে, হামলা ও চুরির মামলায় সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করতে হার্ডউইকের একটি বাড়িতে ভারমন্ট পুলিশের দুই সদস্য পৌঁছান।

এ সময় সন্দেহভাজন ব্যক্তির বাবা গ্রেপ্তারে বাধা দেওয়ার চেষ্টা করেন। শেষ পর্যন্ত তিনি একটি খননযন্ত্র ব্যবহার করে পুলিশ সদস্যদের ওপর হামলা চালানোর চেষ্টা করেন।

পুলিশ সদস্যদের বুকে লাগানো ক্যামেরায় এই ঘটনার দৃশ্য ধরা পড়েছে। এতে সন্দেহভাজন ব্যক্তির বাবাকে পুলিশ সদস্যদের লক্ষ্য করে খননযন্ত্র এগিয়ে নিয়ে যেতে দেখা যায়। সন্দেহভাজন ব্যক্তির মাকেও পুলিশের বিরুদ্ধে অভিযোগ করতে এবং ছেলেকে জড়িয়ে ধরতে দেখা যায়। তিনিও ছেলের গ্রেপ্তার ঠেকাতে সৈন্যদের থামানোর চেষ্টা করেন।

এ সময় পুলিশের এক সদস্য ওই ব্যক্তির বাবার দিকে বন্দুক তাক করলেও গুলি ছোড়েননি। পরে সন্দেহভাজন ব্যক্তির সাথে ধস্তাধস্তি করতে দেখা যায় পুলিশ সদস্যদের। 

এই ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ারের পর তা মুহূর্তের মধ্যে ভাইরাল হয়ে যায়। ভিডিওটি এখন পর্যন্ত ছয় লাখের বেশি বার দেখা হয়েছে এবং কমেন্ট করেছেন আরও হাজার হাজার মানুষ। ভিডিওর নিচে একজন লিখেছেন, বাহ! আরেকজন লিখেছেন, সৈন্যরা চরম সংযম দেখিয়েছেন। এতে অনায়াসেই গুলির ঘটনা ঘটতে পারতো।

তৃতীয় একজন লিখেছেন, ‘অবিশ্বাস্য! আমি আনন্দিত যে সবকিছু ঠিকঠাক ছিল! অফিসারদের প্রতি শ্রদ্ধা। তারা যা করেছেন সেজন্য ধন্যবাদ!’

ভারমন্ট পুলিশ বলেছে, শেষ পর্যন্ত কোনও ধরনের অঘটন কিংবা আহত হওয়ার ঘটনা ছাড়াই ওই ব্যক্তি ও অন্যান্যদের গ্রেপ্তার করা সম্ভব হয়েছে। সন্দেহভাজন অপরাধীকে গ্রেপ্তারে বাধা, উত্তেজনা সৃষ্টি এবং বেপরোয়া আচরণের দায়ে ওই ব্যক্তির বাবাকেও গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সূত্র: সিএনএন।

এসএস