বরাবরের মতোই সকালে ময়লা তুলে নিয়ে যায় পৌরসভার কর্মীরা। এক সকালে সেই কাজই করছিলেন এক পরিচ্ছন্নতাকর্মী। তিনি জঞ্জাল ভেবে ময়লার গাড়িতে তুলে নেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি। এ ঘটনার পর চাকরি হারিয়েছেন উত্তরপ্রদেশের মথুরা এলাকার এই পরিচ্ছন্নতাকর্মী।

ওই ব্যক্তি জানান, ময়লার গাড়ির সব জঞ্জালের মধ্যে দুটি ফটো ফ্রেমও ছিল। জঞ্জাল ভেবে রাস্তায় পড়ে থাকা ফ্রেম দুটো তিনি জঞ্জালের গাড়িতে তুলে নেন। কিন্তু পরে দেখা যায়, ওই ফ্রেম দুটোতে রয়েছে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের ছবি।

জানা গেছে, রাজস্থানের আলওয়ার থেকে আসা কয়েকজন পর্যটকের নজরে ফটো ফ্রেমগুলো পড়ে। তারা দেখেন, জঞ্জালের গাড়িতে করে মোদি ও যোগীর ছবি নিয়ে যাচ্ছেন ওই পরিচ্ছন্নতাকর্মী। সঙ্গে সঙ্গে তাকে থামানো হয়। জঞ্জালের স্তূপ থেকে ফ্রেম বের করতেই সবাই চমকে যান। দেখা যায় নরেন্দ্র মোদি ও যোগী আদিত্যনাথের ছবি।

ওই পরিচ্ছন্নতাকর্মী জানান, ফটো ফ্রেম দুটো রাস্তায় পড়ে ছিল। তিনি জঞ্জাল ভেবে তুলে নেন। সেখানে দেশটির সাবেক রাষ্ট্রপতি তথা দেশের ‘মিসাইল ম্যান’ এপিজে আবদুল কালামের ছবি ছিল বলেও জানান তিনি।

পুরো বিষয়টি প্রকাশ্যে আসতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়। শেষে চাকরি হারান ওই কর্মী। মথুরা-বৃন্দাবন নগর নিগমের সহকারী পৌর কমিশনার জানান, ওই কর্মীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে।

এসএসএইচ