চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে গুরুতর আহত হয়েছেন গুগলে দুই কোটি টাকা বেতনের চাকরি পাওয়া যুবক। দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছে ওই যুবকের পা। চিকিৎসকরা জানিয়েছেন, তার পায়ের অবস্থা এতটাই খারাপ যে প্রয়োজন হলে তার পা কেটে বাদও দেওয়া হতে পারে। তাই পা বাঁচাতে কলকাতার একটি হাসপাতালে তাকে চিকিৎসার জন্য নেওয়া হয়েছে। সেখানে তার চিকিৎসা চলছে।

ভারতের পশ্চিমবঙ্গের খড়গপুর আইআইটির মেকানিকাল ইঞ্জিনিয়ারিং বিভাগের শেষ বর্ষের ছাত্র অরিত্র সেন কিছুদিন আগেই গুগলে প্রায় ২ কোটি টাকা বার্ষিক বেতনের চাকরি পেয়েছিলেন। সামান্য অসতর্কতার জন্য এই মর্মান্তিক পরিণতি হলো তার। গত বুধবার (১৪ সেপ্টেম্বর) খড়গপুর স্টেশনে চলন্ত ট্রেন থেকে নামতে গিয়ে এ দুর্ঘটনা ঘটেছে।

আরও পড়ুন : বিশেষ বিমানে নামিবিয়া থেকে চিতা আনছে ভারত

প্রত্যক্ষদর্শীরা জানান, গত বুধবার দুপুরে খড়গপুর স্টেশনের তিন নম্বর প্লাটফর্মে চলন্ত ট্রেন থেকে নামতে যান যুবক। তাড়াহুড়ো করে নামতে গিয়েই বাম পায়ের গোড়ালিতে প্রচণ্ড আঘাত পান ওই যুবক। তিনি প্লাটফর্মে পড়ে যন্ত্রণায় কাতরাতে শুরু করেন। বিষয়টি নজরে আসতেই ঘটনাস্থলে ছুটে আসেন কর্তব্যরত জিআরপি। আইআইটি খড়গপুর কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে আইআইটি বিসি রায় হাসপাতালে ভর্তি করা হয় অরিত্রকে। তারপরও অবস্থার উন্নতি না হওয়ায় কলকাতায় স্থানান্তর করা হয়েছে ওই যুবককে।

রেল পুলিশ ও রেল সুরক্ষাবাহিনী সূত্রে জানা গেছে, খড়গপুর স্টেশনের তিন ও চার নম্বর প্লাটফর্মে ঢোকার সময় গাড়ির কামরা ফুট ওভার ব্রিজ অথবা সাবওয়ের থেকে দূরত্ব কিছুটা বেশি। সেই কারণে ট্রেন থেকে নেমে কিছুটা হাঁটার ভয়ে অনেকেই চলন্ত ট্রেন থেকে লাফিয়ে পড়েন। অরিত্রর ক্ষেত্রেও তাই হয়েছিল বলে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে। এখন অনিশ্চয়তার মুখে অরিত্রর ফাইনাল পরীক্ষা ও চাকরি।

এসএসএইচ