প্রতিযোগিতার বাজারে গ্রাহককে আকৃষ্ট করতে নিত্যনতুন চকম নিয়ে হাজির হন ব্যবসায়ীরা। সেটা খাবার হোক কিংবা কাপড়-চোপড়। কেউ দেয় বড় ছাড়ের অফার আবার কেউ ডেলভারি চার্জ ফ্রি! খাবার ডেভিভারির ক্ষেত্রে অনেকে আবার ৩০ মিনিটের পরিবর্তে এখন ১০ মিনিটে পৌঁছে দেওয়ার প্রতিশ্রুতি দিচ্ছে।

সম্প্রতি সৌদি আরবের এক ডেলিভারি ম্যানের খাবার সরবরাহের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। তাতে দেখা যায়, এক ব্যক্তি উড়ে গিয়ে বহুতল ভবনে খাবার সরবরাহ করছেন।

ভিডিওতে দেখা যায়, একজন ডেলিভারি বয়, জেটপ্যাক পরে হাতে ফুড প্যাকেজ নিয়ে উড়ে যাচ্ছে। তিনি উড়ে গিয়ে একটি বহুতল থেকে সামনের উঁচু ভবনের বারান্দায় গিয়ে ল্যান্ড করলেন। তারপর ভিডিয়োটি খুব স্পষ্ট নয়। তবে বারান্দায় এক মহিলাকে অপেক্ষা করতে দেখা যাচ্ছে। সম্ভবত, ওই মহিলাকেই ফুড প্যাকেজ ডেলিভার করতেই গিয়েছেন ফ্লাইং ডেলিভারি বয়। আর সেই মুহূর্তেরই ভিডিয়ো এখন নেট দুনিয়া তোলপাড় করে দিচ্ছে।

টুইটারে ভিডিওটি ইতোমধ্যে ৪.৪ মিলিয়ন ভিউ ও ৮১ হাজারের বেশি লাইক পেয়েছে। ‘ডেইলি লাউড’ নামে একটি টুইটার পেজ থেকে ভিডিওটি ছাড়া হয়েছে। ক্যাপশনে লেখা, ‘সৌদি আরবের প্রথম ফ্লাইং ডেলিভারি ম্যান’। স্বাভাবিক ভাবেই এরকম একটি ভিডিও দেখে নেটিজেনরা অবাক। 

অনেকে অনেকরকম মন্তব্যও করেছেন। কেউ লিখেছেন, আদৌ এতে কোনো লাভ আছে? আবার একজন লিখেছেন, এইভাবে তো খাবারের থেকে ডেলিভারির দাম বেশি পড়বে! আবার অনেকে এই ভিডিয়োটি এডিটেড বলে দাবি করেছেন। এই ভিডিও আসল হোক বা নকল, পিঠে জেটপ্যাক নিয়ে মানুষের উড়ে বেড়ানোর দিন বোধয় আর বেশি দূর নেই।

এসএম