ইরাকে যুক্তরাষ্ট্র নেতৃত্বাধীন সামরিক জোট ও ইরাকি বাহিনীর একটি বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়েছে। বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৭ টার দিকে এই ঘাঁটিতে অন্তত ১০টি রকেট আছড়ে পড়ে। তবে এতে কোনও হতাহত হয়েছে কিনা তা এখনও জানা যায়নি।

ইরাকের সামরিক বাহিনী বলেছে, দেশটির আইন আল-আসাদ বিমান ঘাঁটি আক্রান্ত হয়েছে। চলতি মাসে ইরাকে এ নিয়ে সামরিক বাহিনীর বিমান ঘাঁটিতে দ্বিতীয়বারের মতো রকেট হামলার ঘটনা ঘটলো।

খ্রিস্টান ধর্মের রোমান ক্যাথলিক শাখার সর্বোচ্চ ধর্মগুরু পোপ ফ্রান্সিসের ইরাক সফরের মাত্র দু’দিন আগে সামরিক ঘাঁটিতে এই হামলায় বড় ধরনের কোনও ক্ষয়ক্ষতি হয়নি বলে জানিয়েছে বাগদাদ। তবে এই হামলার বিষয়ে বিস্তারিত কোনও তথ্য প্রকাশ করা হয়নি।

ইরাকের বিভিন্ন প্রান্তের নিরাপত্তা পরিস্থিতির অবনতি সত্ত্বেও আগামী ৫ থেকে ৮ মার্চ দেশটিতে সফরে যাওয়ার কথা রয়েছে পোপ ফ্রান্সিসের।

এর আগে, বাগদাদ অপারেশনস কমান্ডের এক কর্মকর্তা ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সকে বলেন, ঘাঁটি থেকে প্রায় ৮ কিলোমিটার দূরের পশ্চিমাঞ্চলীয় আনবার প্রদেশ থেকে ১৩টি রকেট ছোড়া হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে ইরাকের নিরাপত্তা বাহিনী ও সরকারি একটি সূত্র বলেছে, বাগদাদি শহরের পশ্চিমের বাইয়াদার এলাকা থেকে আইন আল-আসাদ বিমান ঘাঁটিতে রকেট হামলা হয়েছে।

গত ১৬ ফেব্রুয়ারি ইরাকের উত্তরাঞ্চলে মার্কিন সামরিক বাহিনী নেতৃত্বাধীন জোটের একটি ঘাঁটিতে রকেট হামলায় বেসামরিক এক ঠিকাদার নিহত ও যুক্তরাষ্ট্রের সামরিক বাহিনীর এক সদস্য আহত হন।

সূত্র: রয়টার্স।

এসএস