উত্তর আফ্রিকার দেশ দক্ষিণ সুদানের জংগ্লেই রাজ্যে একটি বিমান বিধ্বস্তে দুই পাইলটসহ কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। রাজ্যের গভর্নর এবং সংশ্লিষ্ট বিমান সংস্থা এই দুর্ঘটনার তথ্য নিশ্চিত করেছে বলে বুধবার খবর দিয়েছে ফরাসী বার্তাসংস্থা এএফপি।

রাজধানী জুবায় ফেরার লক্ষ্যে পিয়েরি বিমানবন্দর থেকে উড্ডয়নের পরপরই বিমানটি বিধ্বস্ত হয়। তবে ঠিক কতজন মারা গেছেন সেবিষয়ে নিশ্চিত কোনও তথ্য দিতে পারেনি বিমানটির পরিচালনা কোম্পানি সাউথ সুদান সুপ্রিম এয়ারলাইন্স। বিমানটিতে ২৪ জন যাত্রী থাকতে পারেন বলে ধারণা করা হচ্ছে।

জংগ্লেই রাজ্যের গভর্নর ডিন্যাই জোক চ্যাগর এক বিবৃতিতে বলেছেন, সাউথ সুদান সুপ্রিম এয়ারলাইন্সের এইচকে-৪২৭৪ ফ্লাইট বিধ্বস্তের এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। এ দুর্ঘটনায় দুই পাইলটসহ ১০ জন প্রাণ হারিয়েছেন বলে জানান তিনি। 

সাউথ সুদান সুপ্রিম এয়ারলাইন্সের পরিচালক আয়ি ডুয়াং আয়ি এএফপিকে বলেন, ফ্লাইটটি কতজন যাত্রী ছিলেন তা এখনও পরিষ্কার নয়।

‌‘প্রথম দিকে আমাদের যে তথ্য জানানো হয়েছে, তাতে ওই ফ্লাইটটিতে ১১ জন যাত্রী ছিলেন। আমরা সেখানে একটি দল পাঠানোর কাজ করছি... যারা আমাদের প্রকৃত তথ্য দিতে পারবেন। তবে আরোহীদের সবাই মারা গেছেন।’

এসএস