বাড়ি থেকে টয়লেটের কমোড চুরির অভিযোগে এক দলিত ব্যক্তিকে বিদ্যুতের খুঁটিতে বেঁধে মারধর করার অভিযোগ উঠেছে। একইসঙ্গে ভুক্তভোগী যুবকের মাথা ন্যাড়া করে মুখে কালি লাগানোর ভিডিও করার অভিযোগ উঠেছে এক বিজেপি নেতা এবং তার দুই সঙ্গীর বিরুদ্ধে।

গত মঙ্গলবার চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের উত্তরপ্রদেশের বাহরাইচে। রোববার (২৩ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

এদিকে চুরির অভিযোগে নির্যাতিত ওই যুবক পেশায় একজন দিনমজুর এবং তাকে নির্যাতনের ঘটনার একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে। এরপরই অভিযুক্তদের বিরুদ্ধে সক্রিয় হয় পুলিশ।

পুলিশ জানিয়েছে, নির্যাতিত দলিত ওই ব্যক্তির নাম রাজেশ কুমার। বিজেপি নেতার অভিযোগ, হার্দি এলাকার এক বাড়ি থেকে কমোড চুরি করেছেন রাজেশ। তারপরই রাজেশকে ধরে বিদ্যুতের খুঁটিতে বেঁধে মারধর করেন বিজেপি নেতা এবং তার দুই সঙ্গী।

প্রত্যক্ষদর্শীর দাবি, ৩০ বছর বয়সী ওই দলিত ব্যক্তিকে যখন টানতে টানতে রাস্তা দিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল, তখন পেছনে পেছনে এক দল লোক বিষয়টি নিয়ে বেশ মজা করছিলেন। শুধু তাই নয়, অনেকে আবার ভিডিও করেন। ভিডিওটি পুলিশের হাতে পৌঁছতেই ঘটনাটি নিয়ে তদন্ত শুরু করে তারা।

এদিকে বিজেপি নেতার দুই সঙ্গীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তবে অভিযুক্ত ওই বিজেপি নেতা পলাতক। তার খোঁজে তল্লাশি চালানো হচ্ছে। এক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। খুব শিগগিরই বিজেপি নেতাকে গ্রেপ্তার করা হবে।

একজন সিনিয়র পুলিশ কর্মকর্তা এনডিটিভিকে জানিয়েছেন, ‘দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে এবং তৃতীয় অভিযুক্তের খোঁজে তল্লাশি চলছে। যদি তারা দলিত ওই যুবককে চুরির জন্য সন্দেহ করে, তাহলে তাদের পুলিশের কাছে আসা উচিত ছিল।’

টিএম