বিরিয়ানিতে ব্যবহার করা মসলা খেয়ে নষ্ট হতে পারে পুরুষত্ব! এমন অভিযোগ এনে বিরিয়ানির দোকান বন্ধ করে দিয়েছেন ভারতের কোচবিহার পৌরসভার চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ।

জানা গেছে, কোচবিহার শহরের অলিগলিতে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে বেশ কিছু বেআইনি বিরিয়ানির দোকান। দোকানগুলোর অধিকাংশেরই ট্রেড লাইসেন্স নেই। ফুড লাইসেন্সও নেই। খাবারের গুণগতমান নিয়েও প্রশ্ন রয়েছে স্থানীয়দের।

সম্প্রতি ওইসব দোকানের বিরুদ্ধে পৌরসভায় অভিযোগ করেন স্থানীয় বাসিন্দারা। পরে পৌর কর্মকর্তারা অভিযানে নামেন। তাদের সঙ্গে ছিলেন চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষও। শনিবার বিকেলে শহরের শনিমন্দির এলাকায় একটি বিরিয়ানির দোকানে যান তিনি।

অবৈধভাবে পরিচালিত ওই বিরিয়ানির দোকান বন্ধ করতে গিয়ে চেয়ারম্যান রবীন্দ্রনাথ ঘোষ বলেন, ট্রেড লাইসেন্স ছাড়াই শহরজুড়ে বেআইনিভাবে বেশকিছু বিরিয়ানির দোকান চলছে। সেগুলোতে অস্বাস্থ্যকর খাবার তৈরি হচ্ছিল। অভিযোগ করা হয়েছে যে এই বিরিয়ানিগুলোতে যে মসলা দেওয়া হয় তা খেলে পুরুষত্ব নষ্ট হয়ে যেতে পারে।

তিনি আরও বলেন, স্থানীয়রা অনেকদিন ধরেই অভিযোগ করছিলেন। তাই এসব দোকান আজ বন্ধ করে দিলাম।

পৌরসভার এমন অভিযান চলমান থাকবে জানিয়ে চেয়ারম্যান বলেন, পূজার সময় বেশকিছু বিরিয়ানির দোকান চালু হয়েছে। সেগুলোর খাবারের মান কী রকম তা দেখতে পৌরসভা থেকে অভিযান চালানো হবে। ছুটির পরে পৌরসভা খুললে শুরু হবে লাগাতার অভিযান।

এমএইচএস