এয়ার ইন্ডিয়ার বিমানের ভেতরে সাপ! শুনতে অবিশ্বাস্য লাগলেও এমনই ঘটনার সাক্ষী হলো দুবাই আন্তর্জাতিক বিমানবন্দর। এয়ার ইন্ডিয়ার যাত্রীবাহী কার্গো বিমানের ভেতর থেকে উদ্ধার হয়েছে মস্ত একটি সাপ। এই ঘটনার বিমানের যাত্রীদের মধ্যে চাঞ্চল্য ছড়িয়েছে।

জানা গেছে, শনিবার (১০ ডিসেম্বর) এয়ার ইন্ডিয়ার বি৭৩৭-৮০০ বিমানটি কেরালার কালিকট বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে দুবাইয়ের উদ্দেশে রওনা দেয়। 

ভারতীয় বিমান সংস্থার এক সিনিয়র কর্মকর্তা বলেন, কার্গো বিমানটি দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পরই ভেতরে একটি সাপ দেখতে পাওয়া যায়। দুবাই বিমানবন্দরের দমকল বাহিনী আমাদের খবরটি জানিয়েছে। 

এদিকে বিমানে ‘সাপকাণ্ডে’ কালিকট বিমানবন্দরের গ্রাউন্ড স্তরের কর্মীদের বিরুদ্ধেই গাফিলতির অভিযোগ তুলেছেন ওই বিমান সংস্থার কর্মকর্তা। গোটা ঘটনাটি তদন্ত করে দেখা হবে এবং গাফিলতি প্রমাণিত হলে যথোপযুক্ত পদক্ষেপ করা হবে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে, বিমানের ভেতর থেকে সাপ উদ্ধারের ঘটনার বিষয়ে কোনো মন্তব্য করতে চাননি এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের মুখপাত্র। ওই বিমানটিতে কতজন যাত্রী ছিল এবং কি সাপ উদ্ধার হয়েছে সে ব্যাপারেও স্পষ্ট করে কিছু জানাননি তিনি। তবে বিমানের ভেতর থেকে সাপ উদ্ধার হলেও যাত্রী বা ক্রু সদস্যদের কোনও ক্ষতি হয়নি। সবাই নিরাপদে রয়েছেন এবং সাপটি উদ্ধার করা হয়েছে বলে জানানো হয়েছে। 

কেএ