ঠিক যেন হলিউডের সিনেমা ‘দ্য ফাস্ট অ্যান্ড দ্য ফিউরিয়াস’র দৃশ্য! সামনের গাড়ি থেকে উড়ে আসা প্লাস্টিকের বালতি লাগল উইন্ড স্ক্রিনে। আর সঙ্গে সঙ্গে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার ওপর সম্পূর্ণ উল্টে গেল যাত্রীবাহী একটি গাড়ি।

শনিবার দুপুর ১২টার দিকে ভারতের পশ্চিমবঙ্গ প্রদেশের হাওড়ার ১৬ নম্বর জাতীয় সড়কে ধুলাগড় ফ্লাইওভারের সামনে এই দুর্ঘটনা ঘটেছে। গাড়িটির গতি কম থাকায় প্রাণহানির ঘটনা না ঘটলেও ৯ যাত্রীই আহত হয়েছেন।

হাওড়া পুলিশ বলছে, সাদা রঙের ওই গাড়িটি ধুলাগড়ের রাস্তা ধরে চলছিল। যাত্রীবাহী এই গাড়ির গন্তব্য ছিল দিঘা। কিন্তু আচমকা ওই দুর্ঘটনা ঘটেছে।

গাড়িটির সামনে যাওয়া একটি ম্যাটাডোর থেকে খালি বালতি উড়ে এসে পড়ে উইন্ড স্ক্রিনে আঘাত হানে। এতে গাড়িটি পুরোপুরি উল্টে যায়। এই দুর্ঘটনার খবর পাওয়ার পর ছুটে আসেন ধুলাগড় ট্র্যাফিক পুলিশের কর্মকর্তারা।

পরে দুর্ঘটনার কবলে পড়া গাড়ির যাত্রীদের উদ্ধার করে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। উল্টে যাওয়া গাড়ি ব্রেকডাউন ভ্যান দিয়ে টেনে রাস্তা থেকে সরিয়ে নেয় পুলিশ।

হাওড়া পুলিশ বলছে, কলকাতার টালিগঞ্জ থেকে দিঘা যাচ্ছিলেন ৯ যাত্রী। ধুলাগড় ফ্লাইওভারের কাছে গাড়িটি দুর্ঘটনার কবলে পড়ে। এতে ওই গাড়ির সব আরোহী আহত হয়েছেন। স্বপন ঘোষ নামে ওই গাড়ির এক যাত্রী বলেন, ‘প্লাস্টিকের বালতিটা উড়ে এসে আমাদের গাড়ির উইন্ড স্ক্রিনে পড়ে। আচমকা এই ঘটনা ঘটায় চালক আর গাড়িটি নিয়ন্ত্রণ করতে পারেননি।’ আনন্দবাজার।

এসএস