দুমড়ে মুচড়ে যাওয়া দুর্ঘটনাকবলিত গাড়িটি

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া রাজ্যে খাড়া বাঁধের ওপর নির্মিত রাস্তা থেকে ২৫০ ফুট গভীর খাদে পড়ে যায় একটি গাড়ি। তবে সৃষ্টিকর্তার অলৌকিকতায় বাহনটিতে থাকা চার যাত্রীর সবাই বেঁচে গেছেন। খবর সিএনএনের।

ওই চার যাত্রীর মধ্যে দুইজন শিশু। আর বাকি দু’জন প্রাপ্ত বয়স্ক। তাদের বহনকারী গাড়িটি রাস্তা থেকে ২৫০ ফুট গভীরের পাথুরে সৈকতের ওপর আছড়ে পড়ে।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় সোমবার (২ জানুয়ারি) সান ফ্রান্সিসকো থেকে ২০ কিলোমিটার দক্ষিণে ডেভিলস স্লাইড নামক একটি স্থানে এ দুর্ঘটনার ঘটনা ঘটে।

উদ্ধারকারী কর্মকর্তা ব্রায়ান পটেংগার সংবাদমাধ্যম সিএনএনকে বলেছেন, ‘আমরা বিস্মিত যে দুর্ঘটনাকবলিত চার যাত্রীর সবাই বেঁচে গেছেন।’

তিনি আরও বলেছেন, ‘এ খাড়া বাঁধে প্রায়ই দুর্ঘটনা ঘটে। এখানে অনেক দুর্ঘটনার খবর আমরা পাই। বিষয়টি হলো আমরা খুব বেশি মানুষকে জীবিত পাই না। এ ধরনের দুর্ঘটনা থেকে বেঁচে যাওয়া খুবই বিরল।’

এ কর্মকর্তা আরও জানিয়েছেন, প্রাপ্ত বয়স্কদের মধ্যে একজন নারী ও একজন পুরুষ। গাড়িতে থাকা দুই শিশুর বয়স যথাক্রমে ৯ ও ৪ বছর। শিশু দুটি গাড়ির সিটের মধ্যেই ছিল এবং সিটের কোনো ধরনের ক্ষতি হয়নি।

ওইখানকার স্থানীয় কর্মকর্তারা জানিয়েছেন, টেসলা সেডন গাড়িটি সাউথবন্ডের হাইওয়ে-১ দিয়ে যাচ্ছিল। তবে কিভাবে এটি দুর্ঘটনায় পড়ল সেটি জানতে পারেননি তারা।

ক্যালিফোর্নিয়া হাইওয়ে টহলের একজন মুখপাত্র সিএনএনকে বলেছেন, তারা মনে করেন না দুর্ঘনার সময় গাড়িটিতে স্বয়ংক্রিয় চালক ব্যবস্থা চালু ছিল।

উদ্ধারকারী কর্মকর্তা ব্রায়ান পটেংগার জানিয়েছেন, গাড়িটির অবস্থা দেখে তাদের যা মনে হয়েছে, এটি প্রথমে ধাক্কা এবং পরে কয়েকবার উলট পালট খায়।

তিনি আরও জানিয়েছেন, যখন উদ্ধারকারীরা ছুটে যান তারা গিয়ে দেখতে পান চারজনই ভেতরে আটকে আছেন। তবে তাদের সবার জ্ঞান ছিল। শিশু দুটিকে বাঁধের ওপর থেকে দড়ি ফেলে উপরে টেনে তোলা হয়। আর প্রাপ্ত বয়স্ক নারী-পুরুষকে হেলিকপ্টার ব্যবহার করে সেখান থেকে বের করে নিয়ে আসা হয়।

সূত্র: সিএনএন

এমটিআই