সড়ক দুর্ঘটনা দিনের পর দিন বেড়েই চলেছে। আর এখন সিসিটিভি ফুটেজের কারণে ভয়াবহ কিছু সড়ক দুর্ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় আমাদের সামনে হাজির হয়। এসব ভিডিও আবার বেশ ভাইরালও হয়।

সম্প্রতি তেমনই একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে রাতের রাস্তায় ট্রাকের সামনে পড়ার পরও সৌভাগ্যক্রমে এক বাইক আরোহী প্রাণে বেঁচে গেছেন। মূলত বেপরোয়া গতির চলন্ত ওই ট্রাকের সঙ্গে প্রায় ধাক্কা খেতে-খেতে বেঁচে যান সেই ব্যক্তি।

গত শনিবার (৭ জানুয়ারি) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

প্রতিবেদনে বলা হয়েছে, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া চমকপ্রদ এক ভিডিওতে এক ব্যক্তিকে চলন্ত ট্রাকের সাথে প্রায় ধাক্কা খাওয়া অবস্থায় অল্পের জন্য রক্ষা পেতে দেখা যায়। ছোট এই ভিডিও ফুটেজটি টুইটারে শেয়ার করেছেন ভারতীয় পুলিশ সার্ভিস (আইপিএস) অফিসার দীপাংশু কাবরা।

ভিডিওর ক্যাপশনে হিন্দিতে তিনি লিখেছেন, ‘এমন গতি বজায় রাখুন যাতে দুর্ঘটনা না ঘটে। অন্যরাও নিরাপদ থাকুক, আপনিও সুরক্ষিত থাকুন।’

ভাইরাল ওই ভিডিওতে দেখা যাচ্ছে, এক মোটরসাইকেল আরোহী পূর্ণ গতিতে রাস্তা পার হচ্ছিলেন। সেই সময়ই হঠাৎ করে উল্টো দিক থেকে একটি ট্রাক চলে আসে। ওই বাইক আরোহী প্রায় ট্রাকটির সঙ্গে ধাক্কা খেতে যাচ্ছিলেন। কিন্তু তিনি ভাগ্যের জোরে বেঁচে যান।

আর এতেই অক্ষত অবস্থাতেই ওই ট্রাকের সামনে থেকেই বাইক চালিয়ে ফিরে যান তিনি।

সোশ্যাল মিডিয়ায় এই ভিডিওটি শেয়ার হওয়ার পর থেকে ৭১ হাজারেরও বেশি বার দেখা হয়েছে। টুইটার ব্যবহারকারীদের অধিকাংশই এই ভিডিও দেখে হতবাক হয়েছেন। কেউ-কেউ আবার ওই বাইকচালককে এই ঘটনার জন্য দায়ীও করেছেন।

অবশ্য কোথায় এই ঘটনা ঘটেছে তা এখনও জানা যায়নি বলে জানিয়েছে এনডিটিভি।

টিএম