চারিদিকে শুধু ছাঁটাইয়ের খবর। একের পর এক বহুজাতিক সংস্থা ব্যয় সংকোচনের অজুহাতে গণছাঁটাইয়ের ঘোষণা দিচ্ছে। বিশ্বজুড়ে মন্দার ইঙ্গিত। এর মধ্যেই আশার আলো দেখাল বহুজাতিক সংস্থা পিডব্লিউসি। ভারতে তারা আরো ৩০ হাজার কর্মী নিয়োগের ঘোষণা দিয়েছে।

বহুজাতিক সংস্থা প্রাইস ওয়াটার হাউস কুপারস (পিডব্লিউসি) ভারতে ব্যবসা বাড়াতে চায়। আর তাই সংস্থাটির আমেরিকা ও ভারতের শীর্ষ কর্মকর্তারা যৌথ সিদ্ধান্ত নিয়েছেন, আগামী পাঁচ বছরে আরো ৩০ হাজার কর্মী নিয়োগ হবে। বর্তমানে ভারতে সংস্থাটিতে ৫০ হাজার কর্মী কাজ করেন। আগামী পাঁচ বছরে মোট কর্মী সংখ্যা ৮০ হাজার করার পরিকল্পনা রয়েছে তাদের।

সংস্থাটির এক বিবৃতিতে বলা হয়েছে, পিডব্লিউসি আমেরিকা ও পিডব্লিউসি ভারতের শীর্ষ কর্মকর্তারা সম্মিলিতভাবে সিদ্ধান্ত নিয়েছে সংস্থার ক্লায়েন্টদের আরো ভালো পরিষেবা দেওয়া হবে। আর তাই অতিরিক্ত কর্মী প্রয়োজন।  

এবিষয়ে পিডব্লিউসি ভারতের চেয়ারপারসন সঞ্জীব কৃষ্ণা বলেন, আমরা ভারতের প্রবৃদ্ধির গল্পে একটি অর্থপূর্ণ ভূমিকা পালন করতে প্রতিশ্রুতিবদ্ধ। গুরুত্বপূর্ণ সমস্যাগুলোর সমাধান করতে এবং দেশের জন্য একটি উজ্জ্বল ভবিষ্যতের পথ তৈরি করতে আমরা ক্লায়েন্ট এবং স্টেকহোল্ডারদের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি।

লন্ডনভিত্তিক অডিটিং এবং কনসাল্টিং ফার্ম পিডব্লিউসি ২০২২ সালে ভারতে তিনটি অফিস চালু করেছে। ভুবেনেশ্বর, জয়পুর এবং নয়দা চালু করা এসব অফিসের মাধ্যমে যোগ্যতাসস্পন্ন জনবল নিয়োগ করাই কোম্পানির লক্ষ্য।

সূত্র : মিন্ট

জেডএস