মহাসড়কে সাঁই সাঁই করে চলছে গাড়ি। হঠাৎ করে মাঝ রাস্তাতেই একটি গাড়ির সামনের চাকা খসে যায়। আর ওই সময় পেছনে থাকা গাড়িটি চলে আসে সামনে। যেই না খসে যাওয়া চাকাটির সঙ্গে ধাক্কা লাগে; সঙ্গে সঙ্গে কয়েক ফুট উপরে ওঠে যায় গাড়িটি। এরপর কয়েক দফা ওলট-পালট খেয়ে থামে এটি।

এমনই ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসে। ভয়াবহ এ দুর্ঘটনাটি ধরা পড়ে পেছনের আরেকটি গাড়ির ড্যাশ ক্যামেরায়।

ভিডিওটিতে দেখা যায়, ক্যালিফোর্নিয়া হাইওয়েতে সাদা রঙের একটি চলন্ত ভ্যানের চাকা হঠাৎ খুলে যায়। ওই সময় পেছন থেকে সামনে আসা কিআইএ-র একটি কালো গাড়ি চাকাটিকে ধাক্কা দেয়। কিন্তু চাকাটির কিছু না হয়ে, গাড়িটিই প্রচণ্ড ধাক্কার কারণে উপরে ওঠে যায়। এরপর এটি মাটিতে পড়ে দুমড়ে-মুচড়ে যায়। তবে ভাগ্য ভালো যে, কালো রঙের গাড়িটির ভেতর যে নারী ড্রাইভার ছিলেন, তিনি দূর্ঘটনা ঘটার পর দ্রুত বের হয়ে যেতে সমর্থ হন। আরও অবাক করা বিষয় হলো—  গাড়ি এত জোরে আছড়ে পড়লেও ওই ড্রাইভারের বড় কোনো ক্ষতি হয়নি। আর যে সাদা ভ্যানটি থেকে চাকাটি খসে যায় সেটিরও কোনো ক্ষতি হয়নি। কারণ এটি ধীরে ধীরে রাস্তার এক পাশে চলে যায় এবং ওই ভ্যানের ড্রাইভার ভ্যানটি নিরাপদে থামিয়ে ফেলতে সমর্থ হন।

সূত্র: সিএনএন

এমটিআই