পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হওয়ার খবর প্রকাশের কয়েক ঘণ্টার মধ্যে তার দ্রুত সুস্থতা কামনা করে শুভকামনা জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। 

শনিবার দুুপুর সাড়ে তিনটার দিকে টুইট করে ইমরান খানের করোনা পজিটিভ হওয়ার খবর জানান তার স্বাস্থ্য সহযোগী ডা. ফয়সাল সুলতান। এরপর রাত আটটার পর নরেন্দ্র মোদি তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে টুইট করে ইমরানের সুস্থতা কামনা করেন। 

প্রতিবেশী দেশ পাকিস্তানের রাষ্ট্রপ্রধানের করোনায় আক্রান্ত হওয়ার খবরে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওই টুইট বার্তায় লিখেছেন, ‘কোভিড-১৯ থেকে দ্রুত সুস্থ হওয়ার জন্য প্রধানমন্ত্রী ইমরান খানের প্রতি শুভকামনা জানাচ্ছি।’

প্রসঙ্গত, ইমরান খানের করোনায় আক্রান্ত হওয়ার মাধ্যমে দক্ষিণ কোরিয়ার প্রথম কোনো রাষ্ট্রনেতা মহামারি এই ভাইরাসে সংক্রমিত হিসেবে শনাক্ত হলেন। করোনা টিকার প্রথম ডোজ নেওয়ার দুদিনের মাথায় তিনি করোনা পজিটিভ হলেন। 

শুক্রবার ইমরান খান খাইবার পাখতুনখাওয়া প্রদেশ সফর করেন। সেখানে গিয়ে মালাকান্দ বিশ্ববিদ্যালয়ে নতুন একটি একাডেমিক ভবনের উদ্বোধন করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের শত শত শিক্ষার্থীর উদ্দেশ্যে ভাষণও দেন পাকিস্তানের প্রধানমন্ত্রী।

ইমরানের ব্যক্তিগত চিকিৎসক ডা. ফয়সাল সুলতান জানিয়েছেন যে, প্রধানমন্ত্রী ইমরান খান বর্তমানে বাড়িতে স্বেচ্ছা আইসোলেশনে আছেন। করোনা আক্রান্তের খবর ছড়িয়ে পড়ার পর ইমরান খানের দ্রুত সুস্থতা কামনায় টুইটের বন্যা শুরু হয়েছে টুইটারে।

যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, পাকিস্তানে এযাবৎ ৬ লাখ ২৩ হাজার ১৩৫ জন করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। আক্রান্তদের মধ্যে প্রাণ হারিয়েছেন ১৩ হাজার ৭৯৯ জন। দেশটিতে আবারও করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে।

এএস