ইসরায়েলের একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সাইবার হামলা চালিয়ে অন্তত ৫ লাখ ইউজার-ডেটা চুরি করেছে একটি হ্যাকার গ্রুপ। এছাড়া ইসরায়েলি আরও বিভিন্ন ওয়েবসাইটে সাইবার হামলা চলছে। টার্গেট করা হয়েছে দেশটির প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহুর ফেসবুক পেজও। 

হিব্রু-ভাষার মিডিয়াগুলো জানিয়েছে ‘শার্প বয়েজ’ নামের একটি হ্যাকার গ্রুপ এটিআইডির নামে একটি প্রতিষ্ঠানের ডাটা হ্যাক করার পর তারা তার অংশবিশেষ প্রকাশ করে।   

তবে টাইমস অব ইসরায়েলের খবরে বলা হয়েছে নেতানিয়াহুর ওয়েবসাইট ডাউন করার পেছনে অ্যানোনিমাস সুদান নামে একটি গ্রুপ কাজ করেছে। 

এটিআইডি একটি ইসরাইলি শিক্ষা প্রতিষ্ঠান। ওই প্রতিষ্ঠানে একটি ভোকেশনাল প্রশিক্ষণ কেন্দ্র এবং ৪টি প্রকৌশল কলেজ রয়েছে। এইসব প্রতিষ্ঠান অধিকৃত আল-কুদসে গড়ে তোলা হয়েছে। ১৯৯০ সালে এই প্রতিষ্ঠারটি গড়ে ওঠে।  

হ্যাকার গ্রুপটির দাবি, তারা দখলদার ইসরাইলের সামরিক ও পুলিশ বাহিনীতে কর্মরত ব্যক্তিদের নথিসহ ব্যক্তিগত তথ্য হাতে পেয়েছে। 

এরইমধ্যে ইসরাইলের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ ওয়েবসাইট হ্যাক হয়েছে। নেতানিয়াহুর ফেসবুক পেজেও কিছু সময়ের জন্য হ্যাকাররা নিয়ন্ত্রণে নিয়েছিলেন বলে খবর রয়েছে। 

এনএফ