ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধী বর্তমানে যুক্তরাষ্ট্র সফর করছেন। এক অনুষ্ঠানে রাহুল গান্ধী বক্তব্য দেওয়ার সময় চিৎকার-চেচামেচি শুরু করেন খালিস্তানি সমর্থকরা। তারা খালিস্তানের পতাকা নেড়ে হট্টগোল শুরু করেন। এ সময় রাহুল গান্ধী বক্তব্য দেওয়া বন্ধ রাখেন।

রাহুল গান্ধীর অনুষ্ঠানে এই হট্টগোলের ভিডিও ভাইরাল হয়েছে। ভিডিওতে রাহুল গান্ধীর সামনে খালিস্তান সমর্থকদের স্লোগান দিতে দেখা যায়।

রাহুল গান্ধীর অনুষ্ঠানে হট্টগোলের দায় নিয়েছে শিখস ফর জাস্টিস (এসএফজে)। এই সংগঠনটি ভারতের বিরুদ্ধে বিশ্বব্যাপী খালিস্তান আন্দোলন চালায় এবং একটি পৃথক খালিস্তান দাবি করে। গণভোট ২০২০-ও ছিল এই সংগঠনের প্রচার।

রাহুল গান্ধীর কর্মসূচিতে হট্টগোল হলে রাহুল অস্বস্তি বোধ করেননি। তার মুখে একই পরিচিত হাসি। তবে বিক্ষোভ বাড়তে থাকায় বক্তব্য বন্ধ করে দেন রাহুল।

রাহুল গান্ধীর অনুষ্ঠানে এই হট্টগোলের ভিডিও প্রকাশ করেছেন গুরপতবন্ত সিং পান্নু। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকেও হুমকি দিয়েছেন তিনি। গুরপতবন্ত সিং পান্নুকে একটি ভিডিওতে হুমকি দিতে দেখা যায়, রাহুল গান্ধী আমেরিকার যেখানেই যাবেন, তার সামনে খালিস্তানিরা দাঁড়াবে। তিনি হুমকি দিয়েছেন, ২২ জুন মোদির সফরের সময়ও একই রকম হট্টগোল হবে।

ওএফ