ভারতের মধ্যপ্রদেশে দাহ করার আগ মুহূর্তে জেগে উঠেছেন জিতু প্রজাপতি নামের এক তরুণ। আর এমন ঘটনায় চিতায় উপস্থিত বাকিরা হকচকিয়ে যান। তাদের অনেকে ভয়ে দৌড়াদৌড়িও শুরু করেন।

ভারতের ফ্রি প্রেস জার্নাল জানিয়েছে, গত ৩০ মে মধ্যপ্রদেশের মোরেনার বাসিন্দা জিতু হঠাৎ করে অজ্ঞান হয়ে পড়েন। তিনি আগে থেকেই কিডনি রোগে ভুগছিলেন। জ্ঞান হারানোর পর এলাকাবাসী বোঝার চেষ্টা করেন তিনি বেঁচে আছেন কিনা। তারা তার নাকে এবং মুখের সামনে হাত রেখে শ্বাস-প্রশ্বাস সচল আছে কিনা সেটিও পরীক্ষা করেন। কিন্তু ওই সময় জিতু শ্বাস নিচ্ছিলেন না। ফলে সবাই ধরে নেন তিনি মারা গেছেন।

এরপর জিতুর আত্মীয়-স্বজনকে খবর দেওয়া শুরু করে শেষকৃত্যের সব প্রস্তুতি শুরু হয়। সর্বশেষ হিন্দু শাস্ত্র অনুযায়ী যখন দাহ করতে চিতায় রাখা হয় তখনই নড়াচড়া শুরু করেন তিনি। এতে উপস্থিত সবাই আতঙ্কিত হয়ে যান।

এমন সময়ই দ্রুত একজন চিকিৎসককে খবর দেওয়া হয়। তিনি এসে জানান, জিতু বেঁচে আছেন এবং তার হৃৎপিণ্ড সচল আছে। এরপর তাকে হাসপাতালে পাঠানো হয় এবং নতুন করে চিকিৎসা শুরু হয়।

মোরেনার শান্তি ধমের ৪ নাম্বার ওয়ার্ডে জিতুকে নিয়ে যে ঘটনা ঘটে গেছে, এমনটি ছবিতেও দেখেননি বলে জানিয়েছেন অনেক বাসিন্দা।

সূত্র: খালিজ টাইমস

এমটিআই