ফাইল ছবি

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরার রাজধানী আগরতলার বিমানবন্দর থেকে দুই বাংলাদেশি নারীকে আটক করা হয়েছে। বিমানবন্দরে সন্দেহজনকভাবে চলাফেরা করার সময় পুলিশ তাদের আটক করে।

ওই দুই নারী অবৈধপথে ভারতে প্রবেশ করেছিলেন। মঙ্গলবার (৬ জুন) রাতে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

প্রতিবেদনে বলা হয়েছে, আগরতলার মহারাজা বীর বিক্রম (এমবিবি) বিমানবন্দরে সন্দেহজনকভাবে চলাফেরা করার সময় মঙ্গলবার দুই বাংলাদেশি নারীকে আটক করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। আটককৃত ওই দুই নারীর নাম হাসমা (২৩) ও স্বপ্না সরকার (২১)।

আগরতলার এয়ারপোর্ট থানার অফিসার ইনচার্জ সুমন সিংহ বলেছেন, ‘আমাদের অন-ডিউটি ​​মোবাইল টিম ওই দুই নারীকে সন্দেহজনকভাবে চলাফেরা করতে দেখে। আমরা তাদের থানায় নিয়ে এসে জানতে পারি তারা বাংলাদেশি নাগরিক। কোন সীমান্ত দিয়ে তারা এখানে অনুপ্রবেশ করেছে তা জানতে জিজ্ঞাসাবাদ চলছে।’

প্রাথমিক তদন্তে পুলিশ জানতে পেরেছে, তারা কাজের সন্ধানে বাংলাদেশ থেকে ভারতে এসেছেন। তবে তারা কোথায় যাচ্ছিলেন তা প্রকাশ করেননি।

এদিকে বাংলাদেশি নাগরিকদের ব্যবহৃত একটি অটোরিকশা শনাক্ত করতে বিমানবন্দর পুলিশ এবং বামুটিয়া পুলিশ ফাঁড়ি যৌথভাবে তদন্ত করছে বলে জানিয়েছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

সুমন সিংহ বলেছেন, ‘আমরা কাউকে গ্রেপ্তার করতে পারিনি। তবে আমরা একটি অটোরিকশা পেয়েছি যেটি বাংলাদেশি নাগরিকদের বামুটিয়া থেকে এখানে আনার জন্য ব্যবহৃত হয়েছিল।’

টিএম