পুলিশের চেকপোস্ট ফাঁকি দেওয়ার চেষ্টা সবসময় ঝুঁকিপূর্ণ। বিষয়টি কেমন ঝুঁকিপূর্ণ হতে পারে সেটি বুঝতে পেরেছেন পেরুর দুই বাইক আরোহী। যারা দ্রুত গতিতে বাইক চালিয়ে চেকপোস্ট পার হওয়ার চেষ্টা করেছিলেন।

তাদের থামাতে ওই সময় নিজের হাতে থাকা হেলমেট দিয়ে বাইকারকে আঘাত করেন এক পুলিশ সদস্য। আঘাত করার সঙ্গে সঙ্গে অনেকটা দূরে উড়ে গিয়ে পড়েন তিনি। তবে এ ঘটনায় মারাত্মক আহত হয়েছেন ওই দুই বাইক আরোহীও। তাদের দুজনের অবস্থাই আশঙ্কাজনক।

পেরুর স্থানীয় সংবাদমাধ্যমের তথ্য অনুযায়ী, গত শুক্রবার উত্তরপশ্চিমাঞ্চলের লা লিবার্তাদের ত্রুইজিলো-হুয়ানচাকো মহাসড়কে এ ঘটনা ঘটে।

ওইদিনের ওই ঘটনাটি কেউ একজন মোবাইলে ধারণ করেন। আজ বৃহস্পতিবার (২ নভেম্বর) ক্লিপস গোস ভাইরাল নামের একটি এক্স (সাবেক টুইটার) অ্যাকাউন্ট থেকে ভিডিওটি প্রকাশ করা হয়। এতে দেখা যায় কীভাবে ঝুঁকিপূর্ণ উপায়ে বাইকটি থামানোর চেষ্টা করেছেন ওই পুলিশ সদস্য এবং তার এমন দায়িত্বজ্ঞানহীন কাণ্ডের কারণে কীভাবে দুটি মানুষ প্রায় প্রাণ হারাতে যাচ্ছিলেন।

ওইদিন ওই এলাকায় কয়েকজন বাইকার বাইক স্টান্টের আয়োজন করেন। এছাড়া তারা সেখানে ঝুঁকিপূর্ণভাবে প্রচণ্ড গতিতে বাইক চালাচ্ছিলেন। এমন খবর পেয়ে সেখানে উপস্থিত হন পুলিশ সদস্যরা। তারা কয়েকটি বাইককে আটকানও। ওই সময় একটি বাইক দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। তখনই বাইকটি থামানোর চেষ্টা করেন ওই পুলিশ সদস্য।

দ্রুত গতির ওই বাইকটির পেছনে বসা ছিলেন এক তরুণী। হেলমেটের আঘাতে বাইকটি পড়ে যাওয়ার পরপরই মাথায় ও স্পাইনাল কর্ডে প্রচণ্ড আঘাত পেয়ে তিনি জ্ঞান হারান। যিনি বাইকটি চালাচ্ছিলেন তখনও তার জ্ঞান ছিল। এ ঘটনায় হতবিহ্বল হয়ে পড়া ওই পুলিশ সদস্য তখন তাদের টেনে তোলার চেষ্টা করেন।

সূত্র: এনডিটিভি

এমটিআই