চলতি পথ চিনতে মানুষ এক সময় নানান পন্থা অবলম্বন করতো। কিন্তু মানুষের সেই দুঃখ লাঘব হয়েছে প্রযুক্তির কল্যাণে। যে কোনো পথে যেতে হলে হাতে থাকা ডিভাইস এখন মানুষকে পথ চিনিয়ে দেয়। সেই ডিভাইস অনুসরণ করে বিপদে পড়েছে একদল বরযাত্রী।  

অতিরিক্ত প্রযুক্তি নির্ভরতার মাসুল দিয়ে বিড়ম্বনায় পড়া ওই বরযাত্রীরা ইন্দোনেশিয়ার। গুগল ম্যাপস অনুসরণ করে তারা এক ভুল বিয়েবাড়িতে উপস্থিত হন। অন্য নারীকে বিয়ের প্রস্তুতিও সেরে ফেলেন। উপহারও আদান-প্রদান হয় বর ও কনে পক্ষের মধ্যে।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী রোববার ইন্দোনেশিয়ার রোসারি হ্যামলেট এলাকার এক গ্রামে একই দিনে একটি বিয়ের ও একটি বাগদানের অনুষ্ঠান চলছিল। কাকতালীয়ভাবে যে ভুল বাড়িতে পাত্রপক্ষ হাজির হয় সেখানেও বিয়ের আয়োজন চলছিল।

ভুল বাড়ির বিয়ের কনে উলফাও বুঝতে পারেননি যে অন্য লোক তাদের বাড়িতে প্রবেশ করেছে। কারণ তিনি সাজগোজে ব্যস্ত ছিলেন। তার অনুপস্থিতিতে তার পরিবারের সদস্যরা ভুল করে তাদের বাড়িতে আসা পাত্রপক্ষকে স্বাগত জানায় এবং উপহারও দেয়। 

কিন্তু ওই বাড়িতে বাগদানের অনুষ্ঠান হওয়ায় ঢোকার কিছুক্ষণের মধ্যেই পাত্রপক্ষ ভুল বুঝতে পারে। কনের পরিবার কাছে ক্ষমা চেয়ে সঠিক ঠিকানা নিয়ে চলে যায়।

এএস