বিয়ে করেছেন অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং। তিনি দেশটির প্রথম প্রকাশ্য সমকামী নারী সংসদ সদস্য এবং নিজের দীর্ঘদিনের সঙ্গী সোফি অ্যালোয়াচেকে তিনি বিয়ে করেছেন।

এছাড়া নিজের বিয়ের ছবিও প্রকাশ করেছেন তিনি। রোববার (১৭ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, অস্ট্রেলিয়ার পররাষ্ট্রমন্ত্রী পেনি ওং - দেশের প্রথম প্রকাশ্য সমকামী নারী সংসদ সদস্য - তার সঙ্গী সোফি অ্যালোয়াচেকে বিয়ে করেছেন বলে ওং নিজেই রোববার জানিয়েছেন।

পেনি ওং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ইনস্টাগ্রামে বিয়ের পোশাকে এবং ফুলের তোড়া হাতে তার এবং অ্যালোয়াচের একটি ছবিও পোস্ট করেছেন। সেখানে তিনি বলেছেন, ‘আমাদের পরিবার এবং বন্ধুদের অনেকেই আমাদের সাথে এই বিশেষ দিনটি ভাগ করে নিতে পেরেছে, এতে আমরা আনন্দিত।’

অস্ট্রেলীয় সংবাদমাধ্যম দ্য সিডনি মর্নিং হেরাল্ডের খবরে বলা হয়েছে, পেন ওং এবং সোফি অ্যালোয়াচে প্রায় দুই দশক ধরে একসাথে রয়েছেন এবং শনিবার সাউথ অস্ট্রেলিয়ার রাজধানী অ্যাডিলেডের একটি ওয়াইনারিতে তারা গাঁটছড়া বাঁধেন। ওং দেশটির সিনেটে সাউথ অস্ট্রেলিয়া প্রদেশের প্রতিনিধিত্ব করেন।

রয়টার্স বলছে, ২০০২ সাল থেকে লেবার পার্টির সিনেটর হিসেবে দায়িত্বপালন করা ওং হলেন প্রথম এশীয় বংশোদ্ভূত ব্যক্তি যিনি অস্ট্রেলিয়ান মন্ত্রিসভায় স্থান পেয়েছেন।

উল্লেখ্য, ২০১৭ সালে অস্ট্রেলিয়ায় সমকামী বিবাহকে বৈধতা দেওয়া হয়।

টিএম