টানা তৃতীয়বারের মতো পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পর বুধবার তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শুভেচ্ছা বার্তার জবাবের সঙ্গে কেন্দ্র সরকার আর রাজ্য সরকারের মধ্যে সমন্বয়ের বার্তা দিয়েছেন।

মমতা টুইট করেছেন, ‘পশ্চিমবঙ্গের স্বার্থকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়ে আমি কেন্দ্রের ধারাবাহিক সহায়তার প্রতীক্ষায় রয়েছি। আমি পূর্ণ সহযোগিতা করতে প্রস্তুত। আশা করি যৌথভাবে মহামারি মোকাবিলা করে কেন্দ্র-রাজ্য সম্পর্কের নতুন নজির তৈরি করতে পারব।’

বুধবার সকালে রাজভবনে মমতার শপথ গ্রহণ অনুষ্ঠানের পরেই তাকে শুভেচ্ছা জানিয়ে টুইট করেন মোদি। সংক্ষিপ্ত টুইটবার্তায় তিনি লেখেন, ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার জন্য মমতা দিদিকে অভিনন্দন’। 

ভোটের ফলাফল আসার পর ২ মে মোদি টুইট করেন, ‘মমতা দিদিকে পশ্চিমবঙ্গে তার দল তৃণমূল কংগ্রেসের জয়ের জন্য অভিনন্দন। কেন্দ্র পশ্চিমবঙ্গ সরকারকে জনগণের প্রত্যাশা ও মহামারি থেকে বের হয়ে আসতে সব ধরনের সম্ভাব্য সহযোগিতা দিয়ে যাবে।’

বিধানসভা নির্বাচনে হারার পর বিজেপি প্রধান জে পি নাড্ডার তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে সহিংসতার অভিযোগ তুললেও বুধবার মমতা মোদির গত ২ মে করা টুইটটি ট্যাগ করে কেন্দ্র-রাজ্য সমন্বয়ের বার্তা তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

এএস