জন্মদিনের অনুষ্ঠানে প্রেমিকের বন্দুক হামলায় প্রেমিকাসহ ৬ জন নিহত হয়েছেন। হামলার পর আত্মহত্যা করেছেন প্রেমিক নিজেও। স্থানীয় সময় রোববার (৯ মে) যুক্তরাষ্ট্রের কলোরাডো অঙ্গরাজ্যের কলোরাডো স্প্রিংসে এই ঘটনা ঘটে বলে জানিয়েছে বার্তাসংস্থা রয়টার্স।

তবে জন্মদিনের অনুষ্ঠানে উপস্থিত শিশুদের দিকে গুলিবর্ষণ করেননি ঘাতক প্রেমিক।

কলোরাডো স্প্রিংস পুলিশ বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, গোলাগুলির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছানোর পর ৬ ব্যক্তির মরদেহ উদ্ধার করে। একইসঙ্গে আশঙ্কাজনক ভাবে আহত অবস্থায় আরও এক ব্যক্তিকে উদ্ধার করা হলেও হাসপাতালে নেওয়ার পর তিনি মারা যান।

বিবৃতিতে পুলিশ আরও জানিয়েছে, ‘অভিযুক্ত হামলাকারী জন্মদিনের পার্টিতে নিহত নারীদের মধ্যে একজনের প্রেমিক। অভিযুক্ত ওই ব্যক্তি গাড়ি চালিয়ে ঘটনাস্থলে যান, হেঁটে ভেতরে ঢোকার পরই অতিথিদের ওপর গুলিবর্ষণ শুরু করেন। পরে তিনি নিজেও আত্মহত্যা করেন।’

পুলিশের দেওয়া তথ্যমতে, জন্মদিন উদযাপনে বন্ধু-বান্ধব, পরিবারের সদস্য ও শিশুরা সেখানে জড়ো হয়েছিলেন। একপর্যায়ে অভিযুক্ত ব্যক্তি সেখানে বন্দুক হামলা চালান।

ফ্রেডি মারকুয়েজ নামে ৩৩ বছর বয়সী এক যুবক বলেন, হামলায় নিহতদের মধ্যে তার শাশুড়িও রয়েছেন। তিনি নিজেও জন্মদিনের পার্টিতে ছিলেন কিন্তু শনিবার রাত সাড়ে ১০টার দিকে তিনি সেখান থেকে চলে আসেন।

তিনি আরও বলেন, মধ্যরাতের কিছু সময় পর পার্টিতে থাকা একজনের কাছ থেকে ফোন পেয়ে তিনি বন্দুক হামলার ব্যাপারে জানতে পারেন।

ইয়েনিফার রেয়েস নামক স্থানীয় এক ব্যক্তি মার্কিন গণমাধ্যম দ্য ডেনভার পোস্ট’কে বলেন, বন্দুকের গুলির শব্দে তিনি ঘুম থেকে জেগে ওঠেন। তিনি বলেন, ‘প্রথমে ভেবেছিলাম বজ্রপাত হয়েছে। পরে আরও শব্দ শুনে সেটা গোলাগুলির শব্দ বলে বুঝতে পারি।’

সূত্র: রয়টার্স

টিএম