ব্রিটিশ রাজবধু ডাচেস অব ক্যামব্রিজ কেট মিডলটন আইসোলেশনে রয়েছেন। করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন, এমন একজনের সংস্পর্শে আসার কারণে তিনি স্বেচ্ছায় আইসোলেশনে চলে গেছেন। কেট এখন মেলামেশা করছেন না কারো সঙ্গে।

কেনসিংটন প্যালেসের এক মুখপাত্র বলেছেন, ‘গত সপ্তাহে ডাচেস অব ক্যামব্রিজ একজনের সংস্পর্শে এসেছিলেন। পরে করোনা পরীক্ষায়  মহামারি কোভিড-১৯ পজিটিভ হয়েছেন ওই ব্যক্তি। তারপরই কেট আইসোলেশনে চলে গেছেন।’

কেনসিংটন প্যালেসের ওই মুখপাত্র আরও জানিয়েছেন, ‌‌‘রাজবধূ কেট মিডলটনের শরীরে এখনো করোনাভাইরাসের কোন উপসর্গ দেখা যায়নি। তবে তিনি সংশ্লিষ্ট সকল সরকারি নির্দেশনা মেনে চলছেন এবং নিজের ঘরে আইসোলেশনে রয়েছেন।’

সবশেষ গত শুক্রবার প্রকাশ্যে দেখা গেছে কেটকে। ওইদিন তিনি উইম্বলডনের একটি জাদুঘরে গিয়ে সেখানকার লোকজনের সঙ্গে কথা বলেছেন। একইদিনে তিনি সাবেক টেনিস তারকা টিম হেনম্যানের সঙ্গে বসে জেমি ম্যুরের ডাবল দেখেছেন। 

গেল বসন্তে কোভিডে আক্রান্ত হন ডিউক অব ক্যামব্রিজ ও কেটের স্বামী প্রিন্স উইলিয়াম। বেশ ভালোই কাবু হন তিনি। শ্বাসঃপ্রশ্বাসের কষ্টে পড়েন। একই সময়ে উইলিয়ামের বাবা প্রিন্স অব ওয়েলস প্রিন্স চার্লসও করোনায় আক্রান্ত হন।   

এএস