পুলিশ ওই ব্যক্তির বাড়িতে অভিযান চালিয়ে আরও ৭৩০টি অন্তর্বাস জব্দ করে।

শত শত নারীর অন্তর্বাস চুরির অভিযোগে জাপানে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। দেশটির ওইতা অঞ্চলের বাসিন্দা ৫৬ বছর বয়সী ওই ব্যক্তির নাম তেৎসুও উরাতা। অভিযোগ, তিনি স্থানীয় একটি লন্ড্রি থেকে সাত শতাধিক অন্তর্বাস চুরি করেছেন। কয়েনের মাধ্যমে পরিচালিত ওই লন্ড্রি থেকে সর্বশেষ ছয়টি অন্তর্বাস চুরি করার সময় হাতেনাতে ধরা পড়েন তিনি।   

গ্রেফতারের পর পুলিশ তার বাড়িতে অভিযান চালিয়ে আরও ৭৩০টি অন্তর্বাস জব্দ করে। অনলাইনে পুলিশের শেয়ার করা ছবিতে দেখা যাচ্ছে, অভিযানের পর জব্দ করা অন্তর্বাসগুলো ছড়িয়ে রয়েছে ওই ব্যক্তির ঘরের মেঝেতে। পুলিশ জানিয়েছে, সম্প্রতি কয়েক বছরের মধ্যে তারা দেশটিতে একসঙ্গে এতগুলো অন্তর্বাস (মূলত প্যান্টি) কখনো জব্দ হতে দেখেনি। 

হাতেনাতে ধরা পড়ার পর গ্রেফতার ওই ব্যক্তির বাড়িতে পুলিশের অভিযান ও পুরো ঘটনাটি সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোতে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। ইন্টারনেট ব্যবহারকারীরা অন্তর্বাস চুরির দায়ে গ্রেফতার ব্যক্তির অদ্ভূত শখ নিয়ে বিস্ময় প্রকাশ করেছেন।

একজন যেমন লিখেছেন, ‘কয়েনচালিত লন্ড্রি থেকে একটি বা দুটি কাপড় চুরি স্বাভাবিক ও সহজ। কিন্তু পরিস্থিতি এমন অবস্থায় গিয়ে দাঁড়িয়েছে এটা বন্ধ করার জন্য ইতোমধ্যে সেখানে নিরাপত্তা ক্যামেরা (সিসিটিভি ক্যামেরা) লাগাতে হয়েছে।’

দুই বছর আগে অন্তর্বাস চুরির জন্য ১০০ কিলোমিটার পথ পাড়ি দিয়েছিলেন নিউজিল্যান্ডের ৬৫ বছরের এক বৃদ্ধ। জানা গিয়েছিল, নর্থ ওটোগোর বাসিন্দা স্টিফেন গ্রাহাম গার্ডনার নামের ওই বৃদ্ধ মাহেনো থেকে ডুনেডিনে যান নারীদের আট জোড়া অন্তর্বাস চুরি করতে। যদিও অদ্ভুত এই শখ মেটাতে গিয়ে চুরির অভিযোগে ধরাও পড়ে গিয়েছিলেন তিনি।

এএস