জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেলের ভাইরাল এই ছবিটি ফ্রেমবন্দি করেছেন জর্জ ওয়েনডট নামের এক ফটোগ্রাফার

জার্মানিতে রোববার জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। বিদায় নিচ্ছেন ইউরোপের কুইনখ্যাত জার্মান চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। দীর্ঘ প্রায় ১৬ বছর পর ক্ষমতা থেকে সরে দাঁড়াচ্ছেন তিনি। তবে বিদায়ের আগে অ্যাঙ্গেলা মেরকেলের কিছু মজার ছবি ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগমাধ্যমের বিভিন্ন প্লাটফর্মে।

সম্প্রতি একটি পাখি উদ্যানে ভ্রমণে যান জার্মানির বিদায়ী চ্যান্সেলর অ্যাঙ্গেলা মেরকেল। সেখানে ঘুরতে গিয়ে উদ্যানের প্রায় ডজন খানেক তোতা পাখির সঙ্গে তিনি বেশ খানিক সময় কাটান। সেই সময় তার মুখের অভিব্যক্তির বেশ কিছু ছবি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়, যা নেটমাধ্যমে মজার প্রতিক্রিয়ার সৃষ্টি করেছে। আবার ছবি ভাইরাল হতেই সোশ্যাল মিডিয়া জুড়েই মেরকেলকে নিয়ে শুরু হয় ব্যাপক ট্রোল।

ভাইরাল হওয়া ছবিগুলোতে মেরকেলকে নিজ হাতে তোতা পাখিগুলোকে খাইয়ে দিতে দেখা যাচ্ছে। শুধু হাতে নয়, এমনকি এই বিখ্যাত রাজনৈতিক ব্যক্তিত্বের মাথাতেও দাপিয়ে বেড়াচ্ছে তোতা পাখিগুলো। এর মাঝেই পাখিগুলোকে খাওয়ানোর সময় এক অস্বাভাবিক মুহূর্ত ক্যামেরায় ধরা পড়েছিল। কারণ তিনি যখন পাখিগুলোকে হাতে করে খাওয়াচ্ছেন তখনই একটি তোতা পাখি হঠাৎ করে তার হাতে কামড় দেয়। এবং ঠিক সেই মুহূর্তের ছবিই নেটমাধ্যমে ভাইরাল হয়।

সংবাদমাধ্যমগুলো বলছে, জার্মানির জাতীয় নির্বাচন উপলক্ষে দেশটির ম্যাকলেনবার্গ-ওয়েস্টার্ন পোমেরানিয়ায় নিজ নির্বাচনী এলাকায় বিদায়ী সফরে ছিলেন অ্যাঙ্গেলা মেরকেল। স্থানীয় ওই আসনে নিজ দলের প্রার্থীর পক্ষে প্রচারেও অংশ নিয়েছিলেন তিনি। ঠিক সেই সময় মেরকেল ভোগেলপার্ক মার্লো পাখি উদ্যান পরিদর্শন করেন। সেখানে গিয়ে এক ঝাঁক অস্ট্রেলিয়ান রেনবো লরিকেটের সঙ্গে কিছু মজার মুহূর্ত কাটান।

৬৭ বছর বয়সী মেরকেল তার পঞ্চম মেয়াদকালে আর নির্বাচনে অংশ নিচ্ছেন না। তিনি পাখি উদ্যানে ভ্রমণকালে পাখিদের সঙ্গে কিছু মজার মুহূর্ত কাটান কিন্তু পাখিদের নিজের হাতে করে খাওয়ানোর সময় দৃশ্যটি পরিবর্তন হয়।

সংবাদমাধ্যমগুলো বলছে, কাগজের কাপ থেকে পাখিগুলো মেরকেলের হাতে বসে খাওয়ার সময় একটি তোতা পাখি তার হাতে কামড় দেয়। আর সেই পাখির আলতো কামড়েই মেরকেলের মুখের অভিব্যক্তি দ্রুত বদলে যায়। আর সেই মুহূর্তের ছবি ফ্রেমবন্দি করেন ফটোগ্রাফার জর্জ ওয়েনডট।

এই ছবি ভাইরাল হতেই অনেকেই তাতে মজা করে নানা মন্তব্য করেন। ভাইরাল এই ছবিতে এখন পর্যন্ত ৮৬ হাজারের বেশি লাইক পড়েছে।

টিএম