যুক্তরাজ্যের দক্ষিণ লন্ডনের বাড়ি থেকে বেরিয়ে বন্ধুর সঙ্গে দেখা করতে যাওয়ার সময় ২৮ বছর বয়সী ব্রিটিশ-বাংলাদেশি স্কুল শিক্ষিকা সাবিনা নেসা হত্যাকাণ্ডে জড়িত এক ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। মঙ্গলবার ব্রিটেনের আদালতে ৩৬ বছর বয়সী ওই ব্যক্তিকে তোলার কথা রয়েছে।

গত ১৭ সেপ্টেম্বর ব্রিটেনে বাংলাদেশি-বংশোদ্ভূত স্কুল শিক্ষিকা সাবিনা নেসা হত্যাকাণ্ডের পর দেশটিতে নারীদের সুরক্ষা নিয়ে নতুন অনেকেই উদ্বেগ প্রকাশ করেন।

লন্ডনের মেট্রোপলিটন পুলিশ বলেছে, সাবিনা নেসা হত্যাকাণ্ডে জড়িত থাকায় রোববার কোসি সেলামাজকে গ্রেফতার করা হয়েছে। সোমবার সন্ধ্যার দিকে তার বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগ আনা হয়েছে।

লন্ডন মেট্রোপলিটন পুলিশ বলেছে, গত ১৭ সেপ্টেম্বর স্থানীয় সময় রাত সাড়ে ৮টার দিকে দক্ষিণ লন্ডনের বাসা থেকে বেরিয়ে যান সাবিনা নেসা। নেসা তার বাসা থেকে বেরিয়ে ক্যাটর পার্কের ভেতর দিয়ে পেগলার স্কয়ারের দিকে একটি পানশালার উদ্দেশে হাঁটছিলেন। ওই পানশালায় এক বন্ধুর সঙ্গে তার সাক্ষাতের পরিকল্পনা ছিল।

পুলিশের বিবৃতিতে বলা হয়, পার্কের ভেতর দিয়ে যাওয়ার সময় তিনি খুন হয়ে থাকতে পারেন। আগের দিন রাতে বাসা থেকে বেরিয়ে গেলেও তার মরদেহ পাশের একটি কমিউনিটি সেন্টারের কাছে পাওয়া যায় পরদিন সকালে।

ওইদিন লন্ডনের গোয়েন্দা পুলিশের প্রধান পরিদর্শক জো গ্যারিটি বলেন, সাবিনার যাত্রা মাত্র পাঁচ মিনিটের মতো হবে। এই সময়ের মধ্যে কখনোই তার গন্তব্যে পৌঁছানো সম্ভব নয়।

এসএস