পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী ও রাজ্য সরকারে ক্ষমতাসীন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের সভানেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কেন্দ্র ভবানীপুর উপনির্বাচনে ভোটার উপস্থিতি কম থাকার কারণে উদ্বেগ ছড়িয়েছে তৃণমূল শিবিরে।

এদিকে, সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে ভোটারদের ভোটকেন্দ্রে গিয়ে মমতাকে ভোট দিয়ে জয়ী করার আহ্বান জানিয়ে বিজেপির সমালোচনার মুখে পড়েছেন তৃণমূলের কেন্দ্রীয় নেতা ফিরহাদ হাকিম ও সুব্রত মুখোপাধ্যায়।

বৃহস্পতিবার সকাল ৭ টা থেকে শুরু হয় ভবানীপুর উপনির্বাচনের ভোটগ্রহণ; কিন্তু বিভিন্ন ভোটকেন্দ্রে ভোটারদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয়ভাবে কম। ভোট গ্রহণ শুরু হওয়ার দুই ঘণ্টা পেরিয়ে যাওয়ার পরও ভোটের হার ছিল মাত্র ৭ দশমিক ৫৭ শতাংশ। তারপর বেলা ১১ টার দিকে ভোটের হার কিছুটা বেড়ে পৌঁছায় ২১ দশমিক ৭৩ শতাংশে।

ভোটের এই হাল দেখার পর স্বাভাবিক ভাবেই উদ্বেগে পড়েন তৃণমূল নেতারা। সকাল ১০ টার দিকে তৃণমূল রাজ্য সরকারের নগর ও পুরসভা (পৌরসভা)মন্ত্রী ফিরহাদ হাকিম টুইট করেন, 'ভবানীপুরের সবাইকে আজকে অনুরোধ করছি উন্নয়নের পক্ষে ভোট দিন, সমতার পক্ষে ভোট দিন।' টুইটে #MamataBanerjeeForBhabanipur- হ্যাশট্যাগও জুড়ে দেন তিনি।

পৃথক আরেক টুইটে রাজ্যের অপর মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের টুইটে লেখেন, 'আজ ভবানীপুরসহ বাংলার তিন কেন্দ্রে ভোটগ্রহণ। আমাদের ভোটারদের উদ্বুদ্ধ করতে হবে ও মমতা বন্দ্যোপাধ্যায়কে জয়ী করতে হবে।'

এদিকে, ফিরহাদ ও সুব্রত টুইট করার পর থেকে তা নিয়ে বিতর্ক শুরু হয়েছে পশ্চিমবঙ্গের রাজনীতিতে। রাজ্য বিজেপির নেতাদের অভিযোগ- তৃণমূল নেতারা ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন।

এসএমডব্লিউ