পাকিস্তানে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বহনকারী গাড়িতে বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে চার জন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে দুইজন দেশটির সামরিক বাহিনীর সদস্য ও অপর দুইজন পুলিশ কর্মকর্তা। দেশটি খাইবার পাখতুনখোয়া প্রদেশে এই হামলার ঘটনা ঘটে বলে বুধবার (২০ অক্টোবর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, পাকিস্তানের উত্তর-পশ্চিমাঞ্চলীয় খাইবার পাখতুনখোয়া প্রদেশের আফগানিস্তান সীমান্তবর্তী বাজুর জেলায় বুধবার হামলার এই ঘটনা ঘটে। কয়েক বছর আগেও এই এলাকাটি পাকিস্তানি তালেবানের ঘাঁটি বলে পরিচিত ছিল।

পরে ওই অঞ্চলে সামরিক অভিযান চালিয়ে সন্ত্রাসী ও যোদ্ধাদের সরিয়ে দেয় পাকিস্তান। কিন্তু এরপরও সেখানে সহিংসতা অব্যাহত রয়েছে। হামলার পর তাৎক্ষণিকভাবে এখনও কোনো গোষ্ঠী এর দায়-দায়িত্ব স্বীকার করেনি।

এদিকে পাকিস্তানের জ্যেষ্ঠ পুলিশ কর্মকর্তা আবদুল সামাদ খান বলছেন, বুধবারের এই হামলায় দুই পুলিশ কর্মকর্তা ও দুই সেনা সদস্য নিহত হয়েছেন। এই ঘটনার পর হামলায় জড়িতদের খুঁজতে আফগান সীমান্তবর্তী বাজুর জেলা ও সংশ্লিষ্ট এলাকায় তল্লাশি অভিযান শুরু করেছে নিরাপত্তা বাহিনী।

অবশ্য এই হামলায় দায়ী হিসেবে তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠীর নাম উল্লেখ করেননি তিনি।

টিএম