ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য আসামে অভিযান চালিয়ে সন্দেহভাজন ১০ বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ। শনিবার এই বাংলাদেশিদের আটক করা হয়েছে বলে দেশটির গণমাধ্যমের খবরে জানানো হয়েছে।

স্থানীয় একটি গণমাধ্যম বলছে, আগরতলা থেকে একটি বাসে করে গুয়াহাটিতে প্রবেশের চেষ্টার সময় পুলিশ প্রথম চার বাংলাদেশিকে আটক করেছে। তারা ত্রিপুরা হয়ে আসামে প্রবেশের চেষ্টা করছিলেন। বাংলাদেশে সাম্প্রতিক হিন্দু মন্দিরে সহিংসতার ঘটনায় তারা জড়িত থাকতে পারেন ধারণা করছে পুলিশ।

পুলিশি জিজ্ঞাসাবাদে আটককৃতরা বলেছেন, এই চার বাংলাদেশি সিপাহিজালা জেলার হরিশপুর চা বাগান হয়ে ত্রিপুরায় প্রবেশ করেন। তারা হলেন, রাকেশ শেখ, আসাদুল শেখ, সানা উল্লাহ এবং কশুর হুসেইন। সবাই বাংলাদেশের রাজশাহী জেলার বাসিন্দা।

পৃথক অভিযানে চুরাইবারি পুলিশ আসাম-ত্রিপুরা সীমান্ত এলাকা থেকে আরও ছয় বাংলাদেশিকে আটক করেছে। ওই বাংলাদেশিরা ত্রিপুরার ধর্মনগর থেকে আসামের গুয়াহাটি যাচ্ছিলেন। পরে পুলিশ তাদের চুরাইবারি সীমান্ত থেকে আটক করে।

আটককৃত এই ছয় বাংলাদেশির মধ্যে চারজন নারী ও দু’জন পুরুষ। তারা হলেন, ফাতেমা আখতার, আলেয়া বেগম, সাফেরা বেগম, নাজমা বেগম, সোহাইল গাফফার এবং আব্দুল গাফফার। পুলিশ এই বাংলাদেশিদের জিজ্ঞাসাবাদ করছে বলে জানিয়েছে। 

এসএস