করোনা সংক্রমণের আশঙ্কার কথা বলে পরিবারের কাছে দেওয়া হয়নি মরদেহ। গত বছরের ২ জুলাই ভারতের বেঙ্গালুরুর রাজাজিনগরের ইএসআই হাসপাতালে করোনায় মৃত্যু হয়েছিল দুজনের। পৌরসভার পক্ষ থেকে পরিবারকে জানানো হয়েছিল, তাদের স্বজনদের মরদেহ সৎকার করে দেওয়া হয়েছে।

অথচ এক বছর ধরে হাসপাতালের মর্গে পড়ে রইল দুর্গা সুমিত্রা (৪০) ও মুনিরাজুর (৫০) মরদেহ। সম্প্রতি দুজনের পরিবার জানতে পেরেছে, সৎকার করা হয়নি মরদেহগুলোর। মর্গেই পড়ে আছে এক বছর ধরে। এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষ ও পৌরসভার ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। বিষয়টি জানাজানি হতেই হাসপাতাল কর্তৃপক্ষ বিষয়টি নিয়ে তদন্তের নির্দেশ দিয়েছে।

দুর্গার বোন সুজাতা জানিয়েছেন, দিদি কোভিডে আক্রান্ত হয়েছিলেন। বহু জায়গায় সেই সময় আমরা বেড খুঁজেছি। শেষ পর্যন্ত ইএসআইতে বেড পাই। তবে ভর্তির চার দিন পর দিদির মৃত্যু হয়েছিল। তারা আমাদের হাতে মরদেহ দেয়নি। আমরা বাড়ি ফিরে আসি। এরপর বেঙ্গালুরু পৌরসভা থেকে ফোনে জানানো হয়েছিল তারা দেহ সৎকার করে দিয়েছে।

কিন্তু তিন দিন আগে ফোন পেয়ে বুঝতে পারেন সত্য-মিথ্যা। এদিকে পুরো ঘটনায় বেঙ্গালুরুর বিজেপি বিধায়ক সুরেশ কুমার তদন্তের দাবি তুলেছেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস

এসএসএইচ