মাঝ আকাশে এক যাত্রী মারা যাওয়ায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কগামী এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইট তিন ঘণ্টা উড়ার পর আবারও ভারতের রাজধানী নয়াদিল্লির বিমানবন্দরে ফিরে এসেছে। বিমানটি উড্ডয়ন করার পর ওই যাত্রীর প্রাণহানি ঘটায় সেটি দিল্লি বিমানবন্দরে ফেরত এসেছে বলে এয়ার ইন্ডিয়ার এক কর্মকর্তা জানিয়েছেন।

শনিবার ওই কর্মকর্তা ভারতীয় বার্তাসংস্থা এএনআইকে বলেছেন, জরুরি মেডিকেল পরিস্থিতির কারণে উড্ডয়নের তিন ঘণ্টারও বেশি সময় পর এয়ার ইন্ডিয়ার দিল্লি-নিউইয়র্কগামী ফ্লাইটটি ফিরে এসেছে।

বিমানটি অবতরণের পর বিমানবন্দরে একদল চিকিৎসক গিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে ওই যাত্রীকে মৃত ঘোষণা করেছেন। মৃত ব্যক্তি মার্কিন নাগরিক। স্ত্রীকে সঙ্গে নিয়ে দিল্লি থেকে নিউইয়র্ক যাচ্ছিলেন তিনি।

দিল্লি বিমানবন্দরের একজন কর্মকর্তা এএনআইকে বলেছেন, একজন মার্কিন পুরুষ নাগরিকের মৃত্যুর কারণে এয়ার ইন্ডিয়ার ফ্লাইট এএল-১০৫ ফিরে এসেছে। ওই ব্যক্তি স্ত্রীকে নিয়ে নিউইয়র্ক ভ্রমণ করছিলেন।

ফ্লাইটটি দিল্লি বিমানবন্দরে নিরাপদে অবতরণ করেছে এবং ফ্লাইট টাইম ডিউটি ​​লিমিটেশন (এফডিটিএল) নিয়ম অনুযায়ী, বিমানের ফ্লাইটটি পরিচালনার জন্য আরেক দল ক্রুর ব্যবস্থা করা হবে।

ওই কর্মকর্তা বলেছেন, একই বিমান নতুন ক্রু সদস্যদের নিয়ে যাত্রা শুরু করতে পারে বলে প্রত্যাশা করা হচ্ছে। পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য বিমানবন্দর পুলিশকে এই ঘটনা সম্পর্কে জানানো হয়েছে।

সূত্র: এনডিটিভি।

এসএস