করোনাভাইরাসের নতুন ধরন ওমিক্রন নিয়ে আতঙ্কিত গোটা বিশ্ব। ভাইরাসের অতিসংক্রামক নতুন এই ভ্যারিয়েন্টের কারণে আক্রান্তের সংখ্যাও বাড়ছে লাফিয়ে লাফিয়ে। এই পরিস্থিতিতে বিশ্বের বিভিন্ন দেশে মাস্ক বাধ্যতামূলক করাসহ ফিরছে নানা বিধিনিষেধ।

এর মাঝেই অবাক করা কাণ্ড ঘটালেন এক ব্যক্তি। বিমানে চড়েছেন, অথচ মাস্ক পরতে নারাজ তিনি। মাস্কের বদলে নারীর অন্তর্বাস পরেই বিমানে উঠে বসলেন তিনি। এমনকি বিমানে দায়িত্বরতরা তাকে মাস্ক পরতে বলায় রীতিমত বিরক্তও হন তিনি। সৃষ্টি হয় বিমান কর্মীদের সঙ্গে বাক-বিতণ্ডার।

আরও পড়ুন : জামাই বাবা হতে পারবেন কিনা পরীক্ষা করলেন শ্বশুর

এমনই এক ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যে। এমনকি সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্লাটফর্মে ভাইরাল হয়েছে মাস্কের বদলে নারীর অন্তর্বাস পরে বিমানে ওঠা ওই ব্যক্তির ভিডিও। গত সপ্তাহে এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম নিউইয়র্ক পোস্ট।

প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের কেপ কোরালের অভিযুক্ত সেই ব্যক্তির নাম অ্যাডাম জেনি। গত বুধবার (১৫ ডিসেম্বর) সকালে ফ্লোরিডার ফোর্ট লাউডারডেল বিমানবন্দর থেকে ওয়াশিংটন ডিসিতে যাওয়ার জন্য ইউনাইটেড এয়ারলাইন্সের একটি বিমানে মাস্ক ছাড়াই কেবল নারীর অন্তর্বাস পরে উঠে বসেন তিনি।

মাস্ক না পরে নারীর অন্তর্বাস পরে বিমানে ওঠার কারণ হিসেবে তিনি দাবি করেন, বেশ কয়েকবার এভাবেই বিমানে চড়ে তিনি ভ্রমণ করেছেন বিশ্বের নানা দেশে। আগে আটকানো না হলেও এখন কেন তাকে বাধা দেওয়া হচ্ছে!

আরও পড়ুন : কনসার্টে ভক্তের মুখে মূত্রত্যাগ করলেন সংগীতশিল্পী সোফিয়া

এদিকে মাস্ক পরা না পরা নিয়ে অ্যাডাম জেনির সঙ্গে বিমানের কর্মীদের বাক-বিতণ্ডায় অন্য যাত্রীদের তখন নাজেহাল অবস্থা। শেষমেশ অ্যাডামকে নামিয়ে দেওয়া হয় বিমান থেকে। আর এই পুরো ঘটনার ভিডিও ধারণ করেন বিমানে থাকা অন্য যাত্রীরা।

ভিডিওতে দেখা যায়, বিমানের দরজা দিয়ে অন্যসব যাত্রীরা নিয়ম অনুযায়ী মাস্ক পরে ভেতরে ঢুকলেও অ্যাডাম জেনির মুখে মাস্ক নেই। মাস্কের বদলে তার নাক-মুখ টকটকে লাল থং বা নারী অন্তর্বাস দিয়ে ঢাকা রয়েছে। মূলত সেটিই মাস্কের মতো মুখে লাগিয়ে বিমানে ওঠেন তিনি।

৩৮ বছর বয়সী জেনি এ বিষয়ে জানান, ফ্লাইটে ভ্রমণের সময় মাস্ক পরার কোনো যৌক্তিকতা নেই। এর আগেও এই একই কাণ্ড তার সঙ্গে একাধিক বার ঘটেছে। তিনি আরও বলেন, প্রতিবারই কেবিন ক্রু এবং ফ্লাইটের অন্য যাত্রীদের মধ্যে একটা বিস্ময়ের ছাপ দেখতে পাই। কেউ প্রশংসা করেন, কেউ আবার তীব্র সমালোচনাও করেন।

যদিও এই ঘটনার পর যুক্তরাষ্ট্রের বিমান সংস্থা ইউনাইটেড এয়ারলাইন্স এক বিবৃতিতে জানিয়েছে, ওই ব্যক্তি (অ্যাডাম জেনি) কিছুতেই মাস্ক পরতে চাচ্ছিলেন না। করোনা মহামারির এই পরিস্থিতিতে আমরা কোনোরকম ঝুঁকি নিতে চাই না। তাই আমাদের কর্মীরা তাকে বিমান থেকে নামিয়ে দেন।

আরও পড়ুন : মেহেদী দিয়ে ব্লাউজ এঁকে শাড়ি পরলেন তরুণী

এছাড়া ইতোমধ্যেই ওই ব্যক্তিকে নিজেদের বিমানে ভ্রমণ থেকে নিষিদ্ধ করেছে মার্কিন ওই এয়ারলাইন্সটি।

টিএম