অভিনেত্রী ও বিজেপির সংসদ সদস্য হেমা মালিনীর গালের সঙ্গে নিজ এলাকার রাস্তার তুলনা করেছেন শিবসেনার এক নেতা। ভারতের মহারাষ্ট্রের হিন্দু জাতীয়তাবাদী রাজনৈতিক দলটির নেতা গুলাবরাও পাটিলের এমন বিতর্কিত মন্তব্যকে সমর্থন করেছেন শিব সেনা সংসদ সদস্য সঞ্জয় রাউত।

গুলাবরাও মহারাষ্ট্রের শিবসেনা সরকারের অন্যতম সদস্য। মহারাষ্ট্রের বোদওয়াদ নগর পঞ্চায়েত নির্বাচনের জন্য একটি জনসভায় বক্তব্য রাখছিলেন তিনি। সেখানেই নিজের এলাকার উন্নয়নের বর্ণনা দিতে গিয়ে হেমা মালিনীর নাম উচ্চারণ করেন। শিবসেনার এ নেতা বলেন, ‘আমি এ এলাকার ৩০ বছরের বিধায়ক (একনাথ খাড়সে) চ্যালেঞ্জ করছি, একবার আমার বাড়িতে (জলগাঁও জেলা) এসে দেখুন। সেই রাস্তা ছবি যদি হেমা মালিনীর গালের মতো মসৃণ না হয় তাহলে তখনই ইস্তফা দেব।’

গুলাবরাওয়ের এমন মন্তব্যের পরই বিভিন্ন মহলে সমালোচনা শুরু হয়ে যায়। হেমা মালিনীর মতো একজন বর্ষীয়ান অভিনেত্রী তথা বিজেপি সংসদ সদস্যের প্রতি এমন মন্তব্য কেমন করে তিনি করতে পারেন? এমন প্রশ্ন ওঠে নানা মহলে। নিজের দলের নেতার পাশে দাঁড়িয়ে এ প্রশ্নের উত্তর দেন শিবসেনার সংসদ সদস্য তথা মুখপাত্র সঞ্জয় রাউত।

সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, ‘এ ধরনের কথা তো আগেও বলা হয়েছে। এটা হেমা মালিনীর প্রতি সম্মানজনক এক মন্তব্য। তাই এ মন্তব্যকে খারাপভাবে দেখার কোনো কারণ নেই। এর আগে লালু প্রসাদ যাদবও এমন মন্তব্যে করেছিলেন। আমরা হেমা মালিনীকে অত্যন্ত সম্মান করি।’

অবশ্য পরে হেমা মালিনী জানান, এ ধরনের মন্তব্য একজন জনপ্রতিনিধির করা উচিত নয়। গুলাবরাও পাটিলও নিজের মন্তব্যের জন্য ক্ষমা চান।

এসএসএইচ