চুল বাঁধতে ব্যবহার করতে হয় ফিতে। কিন্তু সামনে যদি কেউ চুলের ফিতে হিসেবে একটি জীবন্ত সাপ ব্যবহার করেন, তা হলে? ভয়েই তো আঁতকে ওঠার কথা সবার। তেমনই একটি ভিডিও সম্প্রতি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়া প্লাটফর্ম ইনস্টাগ্রামে।

ভিডিওতে দেখা যাচ্ছে, এক তরুণী শপিং মলে ঢুকছেন। ক্যামেরা জুম করে আরও কাছে যেতেই দেখা গেল যে, ওই তরুণী চুল বাঁধতে একটি জীবন্ত সাপকে ফিতে হিসেবে ব্যবহার করেছেন। কোনো ভয়-ডর ছাড়াই সাপটিকে নিজের চুলে পেঁচিয়ে রেখেছেন তরুণী।

সাপ মূলত নিরীহ একটি প্রাণী। আর তাই অনেকেই পোষ্য প্রাণী হিসেবে সাপ রাখেন। কিছুদিন আগে অনলাইনে ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা যায়, একটি শিশু অত্যন্ত সাবলীল ভাবে এক বিশালাকার অজগরের সঙ্গে খেলা করছে। ছোট্ট সেই শিশুর কারবার দেখে অনেকেই ভয়ে অস্থির হয়েছিলেন।

তবে এক্ষেত্রে সাপকে হেয়ার ব্যান্ড হিসেবে ব্যবহার করায় সবাই ভয় পাননি ঠিকই, কিন্তু ওই তরুণীর অদ্ভুত সাজ দেখে ইনস্টাগ্রাম ব্যবহারকারীরা বেশ অবাক। এখনও পর্যন্ত প্রায় ১৬ হাজার ব্যবহারকারী ভিডিওটি দেখে ফেলেছেন।

অনেকে তাদের মতামতও সেখানে জানিয়েছেন। কেউ লিখেছেন, ‘সাপটি নিজের কাজের দায়িত্ব বেশ ভালোভাবেই বুঝে নিয়েছে।’ অন্য একজন লিখেছেন, ‘সাপটি যতক্ষণ না নিজের থেকে নড়াচড়া করবে, ততক্ষণ কেউ তার অস্তিত্ব টের পাবে না।’

টিএম