মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদের একটি অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। আগামী কয়েক দিনের মধ্যে তিনি হাসপাতাল থেকে বাসায় ফিরতে পারেন বলে রোববার দেশটির ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট জানিয়েছে।

ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, মালয়েশিয়ার সাবেক প্রধানমন্ত্রীর শরীরে ‘ইলেক্টিভ মেডিক্যাল প্রসিডিউর’ সফলভাবে সম্পন্ন হয়েছে। এক বিবৃতিতে দেশটির ন্যাশনাল হার্ট ইনস্টিটিউট বলেছে, অপ্রত্যাশিত কোনো ঘটনা ছাড়াই অস্ত্রোপচারটি শেষ হয়েছে।

গত শুক্রবার মালয়েশিয়ার সাবেক এই প্রধানমন্ত্রীকে ন্যাশনাল হার্ট ইনস্টিটিউটে ভর্তি করা হয়। গত কয়েক মাসের মধ্যে দ্বিতীয় বারের মতো হাসপাতালে ভর্তি হন তিনি।

মাহাথির মোহাম্মদের হার্টের পুরোনো সমস্যা রয়েছে। গত বছরের ১৬ ডিসেম্বর হার্টের সমস্যা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। সেই সময় এক সপ্তাহ হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর ছাড়া পান তিনি।

২০০৩ সাল পর্যন্ত ২২ বছর মাহাথির মালয়েশিয়ার প্রধানমন্ত্রী ছিলেন। ৯২ বছর বয়সে ২০১৮ সালে বিরোধী জোটকে পরাজিত করে তিনি ফের দেশটির প্রধানমন্ত্রী হন। কিন্তু দুই বছরেরও কম সময়ে তার সরকার ভেঙে যায়। মালয়েশিয়ার রাজনীতিতে তিনি প্রভাবশালী ব্যক্তিত্ব।   

সূত্র: রয়টার্স।

এসএস